Anupam-Arijit: জিয়াগঞ্জে দেখা দুই ‘বাউণ্ডুলে ঘুড়ি’র

         লাইভ অনুষ্ঠান করতে নিজের ব্যান্ডের সঙ্গে জিয়াগঞ্জে গিয়েছিলেন গায়ক-গীতিকার-সুরকার অনুপম রায়। আর সেখানে গিয়ে ‘জিয়াগঞ্জের ঘরের ছেলে’-র সঙ্গে দেখা করবেন না, তা কি হয়? তাই স্বাভাবিকভাবেই তাঁরা পৌঁছে গিয়েছিলেন অরিজিৎ সিংয়ের বাড়ীতে।

এই কনসার্টের মরশুমে, বাকীদের মত প্রায়শই কলকাতা, রানাঘাট কি নিউব্যারাকপুরে যাতায়াত করতে হচ্ছে ‘দ্য অনুপম রয় ব্যান্ড’-এর সদস্যদেরও। সেরকমই এবার তাঁদের লাইভ কনসার্ট ছিল জিয়াগঞ্জে। প্রত্যেকবারের মতই এবারেও অনুষ্ঠানে ভক্তদের মন মাতিয়েছেন তাঁরা। তবে তার সঙ্গে, এবার জনপ্রিয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের বাড়ীতেও গিয়েছিলেন তিনি।
সম্প্রতি সৃজিত মুখার্জীর ছবি ‘দশম অবতার’-এ তাঁর পরিচালনায়, তাঁর লেখা ও সুর দেওয়া গান ‘বাউণ্ডুলে ঘুড়ি’ গেয়েছেন অরিজিৎ সিং। অবশ্য এর আগেও, তাঁর পরিচালনায় একাধিক গান গেয়েছেন অরিজিৎ। শ্রোতারা যেমন ভালবাসেন তাঁদের ‘সোলো পারফর্ম্যান্স’, তেমনই অনুপম-অরিজিৎ জুটিও সমান জনপ্রিয় তাঁদের কাছে।
কেবল গায়ক হিসেবে নয়, জিয়াগঞ্জের মানুষের কাছে অরিজিৎ প্রিয় তাঁর নম্রস্বভাবের জন্যও। তাঁদের দেখা করার ছবি অনুপম ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন তাঁর ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলে। ক্যাপশনে দিয়েছেন তাঁদের গানের নাম, ‘বাউণ্ডুলে ঘুড়ি’। বাংলা সঙ্গীতজগতের বর্তমান দুই নক্ষত্রকে একসঙ্গে দেখে খুশী ভক্তেরাও।
সম্প্রতি ‘আলাদা আলাদা’ গানের জন্য ‘সেরা লিরিক’-এর এবং ‘আমি সেই মানুষটা আর নেই’ গানের জন্য ‘সেরা প্লেব্যাক শিল্পী(পুরুষ)’-এর সম্মান পেয়েছেন অনুপম। তবে গান বাঁধার পাশাপাশি তিনি লেখালেখির সঙ্গেও কিছুটা যুক্ত। জানা গিয়েছে, আগামী আন্তর্জাতিক কলকাতা বইমেলাতেই আসছে তাঁর নতুন বই ‘ম্যাকি ২’।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top