আপিস: বাণী বসুর ‘আপিস’ আসছে বড়পর্দায়, নেপথ্যে অভিজিৎ-সুদেষ্ণা

একসময়ে প্রায়শই সাহিত্য নিয়ে কাজ হত চলচ্চিত্রজগতে। সেইসময়ে, প্রথিতযশা লেখিকা বাণী বসুর অনেক কাহিনীই দেখা গিয়েছে পর্দায়। বহুদিন পর, ফের তাঁর কাহিনী আসতে চলেছে বড়পর্দায়।

পরিচালক অভিজিৎ গুহ এবং সুদেষ্ণা রায়ের নতুন ছবি ‘আপিস’-এর হাত ধরেই ফের একবার বড়পর্দায় পা, থুড়ি কলম রাখছেন বাণী বসু। নারীকেন্দ্রিক এই ছবিতে দেখানো হবে সমাজের দুই স্তরের দুই নারীর কথা। তাঁরা দু’জনেই ভিন্নধারার ‘আপিসে’ যান। সেই দুই চরিত্রে, অর্থাৎ এই ছবির মূল চরিত্রে রয়েছেন দুই বলিষ্ঠ অভিনেত্রী, সন্দীপ্তা সেন এবং সুদীপ্তা চক্রবর্তী। গতকালই শ্যুটিং শেষ করে এই ছবির বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সন্দীপ্তা। জানিয়েছেন, অবশেষে সুদীপ্তার সঙ্গে কাজ করতে পেরে তিনি খুশী। প্রসঙ্গত, পরিচালক অভিজিৎ গুহ এবং সুদেষ্ণা রায়ের সঙ্গে এটা তাঁর দ্বিতীয় কাজ।

‘Macneil films’ প্রযোজিত এই ছবিতে সন্দীপ্তার চরিত্রের নাম জয়িতা সান্যাল। তাঁর স্বামীর চরিত্রে দেখা যাবে অভিনেতা কিঞ্জল নন্দকে। ছবিতে নাকি রয়েছে এক বছরতিনেকের খুদেও। এর আগেও ওটিটি প্ল্যাটফর্মে নারীকেন্দ্রিক সিরিজে কাজ করেছেন সন্দীপ্তা। বেশ জনপ্রিয়ও হয়েছে তাঁর কাজ। এই ছবিটি নিয়েও একইরকম আশার সুর সুদীপ্তা-সন্দীপ্তার গলায়। তাঁরা জানান, গল্পটা এতটাই পছন্দ হয়েছিল, সঙ্গে সঙ্গেই হ্যাঁ বলে দিয়েছিলেন তাঁরা। সুদীপ্তার কথায়, ‘প্রত্যেক দর্শক, বিশেষত মহিলারা এ ছবির সঙ্গে রিলেট করতে পারবেন। যে উত্তরণের জায়গায় গিয়ে এ কাহিনী শেষ হয়, সেখানে প্রত্যেকে দেখতে পাবেন নিজেকে।’

ছবিটি সম্পর্কে কথা বলতে গিয়ে সুদেষ্ণা রায় বলেছেন, ‘প্রায় দশবছর আগে গল্পটা পড়ার পর থেকেই আমার মাথায় ছিল। কয়েকদিন আগে আমি রানাকে (অভিজিৎ গুহ) বলি।’ ছবির কাজ শুরু হয়েছে এই বছরেই। ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। তবে ছবিটির মুক্তির তারিখ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি পরিচালকদের কাছ থেকে।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top