ফ্যাশন ডিজাইনার হয়ে টলিউড থেকে বলিউডের অন্দরমহলের টিকিট কলকাতায়!

যেতে হবে না বিদেশ, এবার দেশেই ফ্যাশন এডুকেশন থেকে ফ্যাশন ডিজাইনার হয়ে আয় করার এবং নিজের নাম তৈরি করার সুযোগ করে দিচ্ছে কলকাতার গ্ল্যামার ইনস্টিটিউট অফ ফ্যাশন।

আমরা প্রত্যেকেই ইনস্টাগ্রাম,ফেসবুক ছাড়াও অন্যান্য সোশ্যাল প্ল্যাটফর্মে বিভিন্ন ফ্যাশনের ধারণা গুলো অনুসরণ করে থাকি কিন্তু ফ্যাশন এডুকেশনের কথা শুনলেই চক্ষু হয় চড়ক গাছ। ফ্যাশন এডুকেশন মানেই বিদেশযাত্রা এই ধারণা সম্পূর্ণ ভুল প্রমাণ করে দিলো কোলকাতার ‘ গ্ল্যামার ইনস্টিটিউট অফ ফ্যাশন ‘ অর্থাৎ GIF. প্রতিষ্ঠানটি শুধুমাত্র সৃজনশীল মন গঠনের জন্য নয়, এটি একজন শিক্ষার্থীর ক্ষমতায়নকেও উৎসাহিত করে।

ফ্যাশন ডিজাইনার হয়ে টলিউড থেকে বলিউডের অন্দরমহলের টিকিট কলকাতায়!

২৯ শে নভেম্বর,২০২৩ প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন হয়। যেখানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র ও ফ্যাশন ডিজইনার জগতের উল্লেখযোগ্য ব্যক্তিত্বরা। বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা তথা জনপ্রিয় অভিনেতাশ্রী অরিন্দম শীল,অভিনেত্রী ও ফেশনিস্তা সৌরসেনী মৈত্র।

ফ্যাশন ডিজাইনার হয়ে টলিউড থেকে বলিউডের অন্দরমহলের টিকিট কলকাতায়!

জাতীয়স্তরে বিখ্যাত এবং প্রশংসিত ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় এবং উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের আইটি এবং ইলেকট্রনিক্স সরকারের মাননীয় মন্ত্রী শ্রী বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন: রবি ঠাকুরের কাবুলিওয়ালা বড় পর্দায় আবারও আসতে চলেছে, বিস্তারিত জানুন

অরিন্দম শীল বললেন “আমার অনেক চলচ্চিত্র ফ্যাশন ব্রান্ড গ্ল্যামার এর সঙ্গে যুক্ত রয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হলো আমার শেষ ছবি ‘জঙ্গলে মিতিন মাসী ‘ এই প্রতিষ্ঠানটি তরুণদের মধ্যে বৃত্তিমূলক প্রশিক্ষণের জন্য অত্যন্ত কার্যকর হবে। সেই দিনগুলি চলে গেছে যেখানে আমাদেরকে কেবলমাত্র ঐতিহ্যগত ক্ষেত্রগুলিকে অনুসরণ করার কথা বলা হতো, ফ্যাশন ডিজাইনার পেশাটি সময়ের সঙ্গে সঙ্গে সমাজকে আরো আপডেট হতে সহায়তা করছে।

"</p

একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে, আমরা সব সময় একজন দক্ষ ফ্যাশান ডিজাইনারের সন্ধানে থাকি,যারা আমাদের স্ক্রিপ্টের চরিত্রকে প্রাণ আনতে সাহায্য করে।আমি আশা করব এই গ্ল্যামার ইনস্টিটিউট অফ ফ্যাশন থেকে আগামী দিনে আরো অনেক নতুন তুর্কি তাদের কাজকে বিশ্ব দরবারে তুলে আনবে।

"</p

পশ্চিমবঙ্গ সরকারের আইটি এবং ইলেকট্রনিক্সের মাননীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এই অনুষ্ঠানে এসেছিলেন বিশেষ অথিতি হিসেবে,এবং মন্ত্রী হওয়ার অনেক আগে থেকে গোটা দেশে তার পরিচয় একজন জনপ্রিয় গায়ক এবং পরবর্তীকালে অভিনয় জগতেও তিনি অসাধারণ কাজের পরিচয় দিয়েছেন।

"</p

এখানে এসে তিনি জানান “এই রাজ্যে ফ্যাশন প্রচারে গ্ল্যামার গত দশ বছর ধরে একটি দুর্দান্ত কাজ করছে। অত্যাধুনিক সরঞ্জাম আনা এবং প্রয়োজনীয় দক্ষতার সাথে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া। বিশ্বজুড়ে ফ্যাশন বিস্ফোরিত হচ্ছে এবং দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং এটি গুরুত্বপূর্ণ যে শিক্ষার্থীরা এই পরিবর্তনগুলির সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য আনুষ্ঠানিক প্রশিক্ষণ পেতে সক্ষম হয়।

"</p

ফ্যাশনের কথা উঠবে কিন্তু সেখানে সৌরসেনী থাকবে না এমনটা হয় নাকি কখনো, প্রতিষ্ঠান নিয়ে কথা বলতে সৌরসেনী বলেন “গ্ল্যামার এবং আমি আমার মডেলিংয়ের দিনগুলি থেকে অনেক দূরে চলে এসেছি এবং আমি তাদের নতুন উদ্যোগের অংশ হতে পেরে খুশি। এটি সমাজকে আরও গুরুত্বপূর্ণভাবে শিল্পে দক্ষতার সাথে নারীদের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করে”।

"</p

ফ্যাশন ইন্ডাস্ট্রিতে ডিজাইনার বুটিক হিসেবে এক দশক পূর্ণ করার পর, গ্ল্যামার স্কুল অফ ফ্যাশন চালু করেছে যা ভবিষ্যৎ ডিজাইনার এবং উদ্যোক্তাদের শিক্ষিত করতে সাহায্য করবে। কলকাতায় অবস্থিত এই ‘গ্ল্যামার ইনস্টিটিউট অফ ফ্যাশন’ বা GIF এর লক্ষ্য হল ছেলে ও মেয়েদের জন্য এক বছরের এবং দু’বছরের বেশ কয়েকটি ক্রাশ কোর্স অফার করা। প্রথমবারের মতো তারা একটি ‘স্টাইলাইজেশন ‘ কোর্স চালু করেছে যা বর্তমানে খুবই প্রয়োজন। এটি একটি সফল ক্যারিয়ার গড়ার জন্য ব্যবহারিক প্রশিক্ষণ এবং দক্ষতা বিকাশে সাহায্য করবে বলে আশাবাদী সংস্থার কর্মকর্তারা।

আরও পড়ুন: মুক্তির মাত্র একমাস বাকি, ইতিমধ্যেই ডানকির নির্মাতারা ডানকি ড্রপ 2 উন্মোচন করেছেন!

Author

  • Neha Biswas

    কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতক পাশ করার পর থেকেই সাংবাদিকতায় আসার ইচ্ছে আরো প্রবল হয়। কলেজে পড়ার পাশাপাশি অ্যাঙ্করিং এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অ্যাঙ্করিং এর জোর দেওয়া হয়। বিনোদনের জগতের বিভিন্ন খবর বলার পাশাপাশি ছোটো ছোটো নিবন্ধও লেখেন তিনি।

    View all posts
Scroll to Top