বাঙালি জাতি দেব-অভিজিৎ জুটিকে বিশ্বাস করে! “প্রধান” সিনেমা ট্রেলারে সাহস যুগিয়েছে গোটা টলিউডকে

71BY1MB Entertainment বাঙালি জাতি দেব-অভিজিৎ জুটিকে বিশ্বাস করে! “প্রধান” সিনেমা ট্রেলারে সাহস যুগিয়েছে গোটা টলিউডকে
0 Comments
এই ডিসেম্বরে আসছে দেবের নতুন সিনেমা প্রধান। গত ২ বছরে অভিজিত সেনের সাথে প্রতি বড়দিনে বাঙালিদের ভালো সিনেমার উপহার দিয়ে আসছেন দেব। টনিক এবং প্রজাপতি-র পর এবার প্রধান নিয়ে আশাবাদী ছবির কলাকুশলীরা।

এই বছরের শুরুর দিকের ঘটনা,বেশ কয়েক বছর পর বড় পর্দায় ফিরছিলেন কিং খান শাহরুখ। “পাঠান” নিয়ে গোটা দেশের মতো কলকাতায় উন্মাদনা ছিল তুঙ্গে। কিন্তু, সমস্যা তৈরি হয়েছিল। পাঠান ছবির প্রযোজনা সংস্থার নো শো শেয়ারিং পলিসি’র প্রকোপে পড়তে হয়েছিল বাংলা সিনেমাকে। অর্থাৎ, যে সকল সিঙ্গল স্ক্রিন পাঠান চালাবেন তারা বাংলা অথবা অন্য কোনো সিনেমা চালাতে পারবে না। হল মালিক থেকে প্রযোজক সবার মাথায় হাত। কিন্তু, একটা লোক নিঃশব্দে একটাই কথা বলেছিল। একমাস পরেও আমার সিনেমা এখনও হাউজফুল যাচ্ছে, এবার বাকিটা আপনাদের সিদ্ধান্ত। সেই সিনেমার নাম প্রজাপতি আর দেব সেইবারেও হিন্দি ছবির সাথে লড়াইতে নেমে হাসতে হাসতে বাংলা সিনেমার হাওয়া সঠিক পথে পৌঁছে দিয়েছিলেন। পরিচালক অভিজিৎ সেন,প্রযোজক অতনু রায় চৌধুরী এবং দেব সব সময় পরিবেশ অনুকূল না থাকলেও স্ট্যাম্প থেকে বেরিয়ে ব্যাটিং করতেই ভালোবাসেন।

বাঙালি জাতি দেব-অভিজিৎ জুটিকে বিশ্বাস করে! "প্রধান" সিনেমা ট্রেলারে সাহস যুগিয়েছে গোটা টলিউডকে

আজ যেমনই এই তিনজনের জুটি আবার ফিরছে,সেটাও বড়দিনে। ছবির নাম প্রধান।বহুদিন পর দেব আরো একবার পুলিশের চরিত্রে অভিনয় করছেন। ইদানিং সময় দেব যে ধরনের ছবির সাথে নিজেকে যুক্ত করছেন সেখানে মূলত নায়ক প্রধান ছবিকে আগে না রেখে গল্পকে এবং গল্পের চরিত্রকে প্রধান বানিয়ে ফেলেছেন। আর প্রধান সিনেমার ক্ষেত্রেও তেমনই মনে করা হচ্ছে। সিনেমার ট্রেলারে দেখা যাচ্ছে সদ্য বিয়ে করেছেন দেব এবং বিয়ের পর তিনি নিজের স্ত্রী (সৌমিতৃষা) সাথে সুখের সংসার করছেন। কিন্তু, গ্রামের প্রভাবশালী চরিত্র(অনির্বাণ চক্রবর্তী) সেখানে নিজের এক আলাদা জগৎ তৈরি করেছেন।তবে, সেখানে পরাণ বন্দোপাধ্যায় এবং মমতা শঙ্করকে একজন বৃদ্ধ দম্পত্তির চরিত্রে অভিনয় করছেন,যাদের জীবনে বেশ কিছু সমস্যার মাঝে আবার মহা পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছেন দেব।

বাঙালি জাতি দেব-অভিজিৎ জুটিকে বিশ্বাস করে! "প্রধান" সিনেমা ট্রেলারে সাহস যুগিয়েছে গোটা টলিউডকে

বেশ কিছু বছর ধরে বৃদ্ধদের নিয়ে কিছু কাহিনী নিয়ে নিজের সিনেমার গল্প বুনছেন দেব।নিজের সুপারস্টার তকমা অনেক ক্ষেত্রে তিনি সামনে নিয়েই আসেননি। কিন্তু, বলতেই হবে এই ছবিতে কিছুটা আপনারা দেবকে লার্জার থ্যান লাইফের পুরনো ছোঁয়া খুঁজে পেলে অবাক হবেন না। আদতে যেটাই হোক সিনেমার ট্রেলার দেখার পর আপনার এই বড়দিনে সিনেমাটা দেখার একটা আলাদা উন্মাদনা কাজ করবে। কারণ, বিগত কয়েক বছর ধরে বাঙালি দর্শকরা সংসারের ও সমাজের কিছু কঠিন সত্যের ওপর গল্প দেখতে ভালোবাসছেন। আর এই সিনেমার গল্পের মধ্যে এই সব কিছুই পাবে দর্শকরা।

আরও পড়ুন: ফ্যাশন ডিজাইনার হয়ে টলিউড থেকে বলিউডের অন্দরমহলের টিকিট কলকাতায়!

এই ছবিতে বিশেষ করে নজর কেড়েছেন অনির্বাণ চক্রবর্তী। তিনি যে আঙ্গিকে নিজের চরিত্রটি তুলে ধরেছেন,সেটাই দেখার অপেক্ষা থাকবে।

বাঙালি জাতি দেব-অভিজিৎ জুটিকে বিশ্বাস করে! "প্রধান" সিনেমা ট্রেলারে সাহস যুগিয়েছে গোটা টলিউডকে

অনেকদিন পর দেবের সাথে আবার এক সিনেমায় দেখা যাবে সোহমকে। এখানে তিনিও পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন। সাথে মিঠাই-খ্যাত অভিনেত্রী সৌমীতৃষা প্রথমবার বড় পর্দায় কাজ করছেন। অন্যান্য চরিত্রে কাঞ্চন মল্লিক,অম্বরিশ ভট্টাচার্য্য,দেবাশীষ মন্ডল এবং জনকে দেখা গেছে ট্রেলারে।

সব শেষে যেটা বলতেই হবে,শুরুতে প্রজাপতি আর পাঠানের কথা বলা হল তার সাথে প্রধানের কি সম্পর্ক? আদতে যেই সময় প্রধান মুক্তি পাচ্ছে ঠিক সেই সময় এই বছরে শাহরুখের অন্যতম বড় আকর্ষণ ডানকি মুক্তি পেতে চলেছে। আর এখানেও সেই বাংলা ছবি বনাম হিন্দি ছবির লড়াই চলবেই। চলবে নো শো পলিসির কোপ। তবুও একই দিনে দেবের নিজের সিনেমা আনার পিছনের কারণ এই ট্রেলার দেখলেই বোঝা যাবে। যতই বড় শক্তি আসুক হারানোর লক্ষ্য নিয়ে, কিন্তু দেব-অভিজিত সেন জুটির ওপর গোটা বাংলা সিনেমার দর্শকদের বিশ্বাস একটা আলাদা সমীকরণ তৈরি করেছেন। ফলে যে কোনো বাজি ধরুক দেব নিজের জন্মদিনে নিজের অনুগামীদের আশাহত হতে দেবেন না। আশা করা যায় এই শীতে টলিউডকে আরো একটা বড় সুপারহিট দেওয়ার লক্ষ্যে প্রধান বড় ভূমিকা নেবে।

আরও পড়ুন: মুক্তির মাত্র একমাস বাকি, ইতিমধ্যেই ডানকির নির্মাতারা ডানকি ড্রপ 2 উন্মোচন করেছেন!

Author

Categories: