Shastri: বিজ্ঞান-জ্যোতিষ দ্বন্দ্বে ফিরছে মিঠুন-দেবশ্রী জুটি

গতবছরের শেষদিকেই জানা গিয়েছিল, আসছে পরিচালক পথিকৃৎ বসুর নতুন ছবি ‘শাস্ত্রী’। আর তাতেই ফিরছে বাঙালীর মনমাতানো জুটি মিঠুন-দেবশ্রী। গতকালই সম্পন্ন হল ছবির শুভ মহরৎ।

ছবির শুভ মহরতে মিঠুন চক্রবর্তী উপস্থিত থাকতে না পারলেও, উপস্থিত ছিলেন পরিচালক ও বাকী কলাকুশলীরা। দেবশ্রী রায়, সোহমের সঙ্গে দেখা মিলেছে সৌরসেনী মৈত্র, অনির্বাণ চক্রবর্তীর মত অভিনেতা-অভিনেত্রীদেরও। সব ঠিক থাকলে, এই বছরের পুজোতেই মুক্তি পেতে চলেছে ছবিটি।

‘ফিদা’, ‘টোটাল দাদাগিরি’, ‘হরিপদ ব্যান্ডওয়ালা’-র মত বাণিজ্যিক ছবির পরিচালক পথিকৃৎ, ২০২২ সালে তৈরী করেছিলেন ‘কাছের মানুষ’-এর মত ছবি। এবার জনপ্রিয় লেখিকা দেবারতি মুখোপাধ্যায়ের ছোটগল্প ‘দোলগোবিন্দবাবুর চশমা’ থেকেই তিনি তৈরী করছেন তাঁর নতুন ছবি ‘শাস্ত্রী’। বিজ্ঞানের সঙ্গে জ্যোতিষশাস্ত্রের দ্বন্দ্ব দেখানো হবে এই ছবিতে। লেখিকার মতে, মিঠুন চক্রবর্তীর চরিত্রের উপরেই দাঁড়িয়ে রয়েছে গোটা গল্প। ছবিতে মিঠুনের চরিত্রের নাম পরিমল সান্যাল, তাঁর স্ত্রী সরলার চরিত্রে থাকছেন অভিনেত্রী দেবশ্রী রায়।

শেষবার ‘শুকনো লঙ্কা’ ছবিতে একসঙ্গে কাজ করলেও, মিঠুন-দেবশ্রী শেষ জুটি বেঁধেছিলেন ‘টাইগার’ ছবিতে। তারপর পেরিয়ে গিয়েছে প্রায় দেড় দশক। ফের ‘Surinder Films’ এবং ‘Soham’s Entertainment & Creative Solutions Pvt. Ltd.’ প্রযোজিত ‘শাস্ত্রী’র হাত ধরে বড়পর্দায় জুটি বাঁধছেন তারা। ছবিতে সোহমও থাকছেন একটি বিশেষ চরিত্রে। গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন রজতাভ দত্ত এবং খরাজ মুখার্জীও।

ছবির চিত্রনাট্যের দায়িত্বে রয়েছেন অর্ণব ভৌমিক ও অরিত্র বন্দ্যোপাধ্যায়। ছবিতে পরিমল সান্যাল চরিত্রটির জীবনের দুটো অধ্যায় দেখানো হবে। ‘প্রজাপতি’, ‘কাবুলিওয়ালা’-র পর আবারও এক অন্যধরনের ছবিতে অভিনয় করতে চলেছেন মিঠুন। ইতিমধ্যেই জানা গিয়েছে তাঁর ‘পদ্মভূষণ’ সম্মান পাওয়ার খবরও। দেবশ্রীও বেশ কিছুদিন পরে ফিরেছেন অভিনয়ে। আগামী ১৪ই ফেব্রুয়ারি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে তাঁর প্রথম কাজ, ‘কেমিস্ট্রি মাসি’। বোঝাই যাচ্ছে, সব মিলিয়ে ‘শাস্ত্রী’র শুভ মহরতের মতই রীতিমত জমে যেতে চলেছে ছবিটির ভবিষ্যৎ যাত্রাপথও।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top