Bhallagchena: হঠাৎ কেন ‘ভাল্লাগছেনা’ অভিনেত্রী মিমি চক্রবর্তীর?

বর্তমান প্রজন্মের বাঙালীর সঙ্গে যেক’টা শব্দ ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে, তার মধ্যে একটা অতি অবশ্যই এই ‘ভাল্লাগছেনা’ শব্দটা। মনখারাপ, অসুস্থতা, উদাসভাব, কাজের চাপ, স্ট্রেস – সবই বাঙালী বোঝায় এই একটা শব্দ দিয়ে। আর এবার এই শব্দ দিয়েই গান বাঁধলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী।

অভিনয়ের পাশাপাশি তিনি যে ভাল গানও করেন, তা জানেন অনেকেই। তাঁর ইউটিউব চ্যানেল ‘Mimi Chakraborty Creations’ থেকে মাঝেমধ্যেই পোস্ট করা হয় বিভিন্ন মিউজিক্যাল বা ভ্লগ ভিডিও। অনুরাগীরা বেশ ভালওবাসেন তা দেখতে। সেই চ্যানেলেই গত ২৮শে জানুয়ারি মুক্তি পেয়েছে অভিনেত্রীর নতুন মিউজিক ভিডিও ‘ভাল্লাগছেনা’। অবশ্য ২০শে জানুয়ারি চ্যানেল থেকে পোস্ট করা হয়েছিল গানটির টিজার।

মিমি এবং তাপসের লিরিকে ফুটে উঠেছে সোশ্যাল মিডিয়া-ট্রোলিং সর্বস্ব দুনিয়ার কথা, উঠে এসেছে সবক্ষেত্রে রাজনীতির কথাও। সামনের মানুষটিকে দেখে হাসতে ইচ্ছে না করলেও, সবকিছুকে ভাল বলতে ইচ্ছে না করলেও অনেকসময়ই মানুষকে এই কাজগুলো করতে হয় দাঁতে দাঁত চেপে, সামাজিকতার দিকে তাকিয়ে। ইচ্ছের বিরুদ্ধে কোনো কাজ করা, মানুষের বিবেকহীনতা-অন্তঃসারশূন্যতাকেও তোপ দেগেছে ‘ভাল্লাগছেনা’।

গানটির ভাবনা তাঁর নিজের, ভিডিওতেও নানা অবতারে দেখা যাচ্ছে তাঁকেই, গানটি গেয়েওছেন মিমি স্বয়ং। গানটির সুরের দায়িত্বে ছিলেন তাপস। সাধারণত, যে যে সমস্যা সকলকে সহ্য করতে হয় প্রতিদিন, তার সবকটিকেই স্পর্শ করেছে এই গান। ইতিমধ্যেই ত্রিশহাজার মানুষ শুনেছেন অভিনেত্রীর এই গান। অপেক্ষার অবসান হয়েছে বলে জানিয়েছেন অনুরাগীরা। ভিডিওর কমেন্ট সেকশন ভরে গিয়েছে মিমির প্রতি প্রশংসাবাক্যে।

তবে কেবল গানে নয়, অভিনেত্রীর সুসময়ের রেশ ছড়িয়েছে তাঁর অভিনয়ের কেরিয়ারেও। তাঁর সাম্প্রতিক ছবি ‘রক্তবীজ’ সাফল্যের সঙ্গে পার করেছে ১০০দিন। সাফল্য পেয়েছে তাঁর নতুন সিরিজ ‘যাহা বলিব সত্য বলিব’ও। অভিনয়ের পাশাপাশি গানেও যে সমান দক্ষ তিনি, প্রতিবারের মত তা এবারেও প্রমাণ করেছেন অভিনেত্রী।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top