অহল্যা: প্রিয়াঙ্কা-বনি-পায়েলকে একসঙ্গে বড়পর্দায় আনছেন অভিমন্যু

বর্তমানে সাইকোলজিক্যাল থ্রিলারের জনপ্রিয়তা রীতিমত তুঙ্গে। এবার তার সঙ্গে যোগ দিয়েছে এক ভীষণ সংবেদনশীল এবং সাম্প্রতিক সমস্যা, গার্হস্থ্য হিংসা। অভিমন্যু মুখার্জী পরিচালিত ছবি ‘অহল্যা’র ফার্স্ট লুক পোস্টার প্রকাশিত হল গতকাল। ছবিতে একইসঙ্গে দেখা যেতে চলেছে বনি সেনগুপ্ত, প্রিয়াঙ্কা সরকার এবং পায়েল সরকারকে।

ছবিতে জিম ইন্সট্রাক্টর ইন্দ্রজিৎ মিত্রের ভূমিকায় দেখা যাবে বনিকে। হাসতে বা খুব বেশী কথা বলতে ভালবাসে না ইন্দ্রজিৎ, ভয় পায় শব্দকে। অতিরিক্ত পজেজিভনেসের কারণে তার বিচ্ছেদ হয়েছে লিভ-ইন পার্টনার তথা প্রেমিকার (প্রিয়াঙ্কা) সঙ্গে। বিচ্ছেদের পর, একটি ফ্ল্যাটে একা থাকতে শুরু করে ইন্দ্রজিৎ। সেখানেই তার প্রতিবেশী মালিনী বন্দ্যোপাধ্যায় (পায়েল) গার্হস্থ্য হিংসার হাত থেকে বাঁচাতে মেয়েকে ঘরের বাইরে বসিয়ে রাখে। ইন্দ্রজিতের সঙ্গে আলাপ হয় বাচ্চাটির। অথচ গল্প এগোলে বোঝা যায়, মেয়েটির বা তার পরিবারের অস্তিত্বই নেই কোনো! তাহলে ইন্দ্রজিৎ কেন বারবার দেখতে পাচ্ছে তাকে?

ছবিটির সম্পর্কে পরিচালক অভিমন্যু বলেন, ‘পায়েলের চরিত্রটি ইন্দ্রজিতের ফ্ল্যাটের সঙ্গে এবং প্রিয়াঙ্কার চরিত্রের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।’ কিছু কুসংস্কার, অন্ধবিশ্বাসের প্রসঙ্গও ফুটে উঠবে এই ছবির মধ্যে দিয়ে। প্রিয়াঙ্কা, বনি ও পায়েল ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বিশ্বনাথ বসু। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং অম্লান। ছবিটি প্রযোজনা করেছেন পিয়া সেনগুপ্ত। ছবিটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন অর্ণব ভৌমিক। ‘পরিণীতা’ এবং ‘কাছের মানুষ’ ছবিতেও অবদান ছিল তাঁর।

‘ARP Production’ প্রযোজিত, ‘Artage Media’ নিবেদিত এই ছবির ট্রেলার মুক্তি পাবে আর কয়েকদিনের মধ্যেই। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আগামী ২৩শে ফেব্রুয়ারি।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top