BTS: দেবী চৌধুরাণীর ‘লুকে’ ধরা দিল ১৭৭০ সালের ছবি

‘দেবী চৌধুরাণী’ ছবির শ্যুটিংয়ের দৃশ্যের ‘বিহাইন্ড-দ্য-সিন’ ছবি-ভিডিও প্রকাশ্যে এসেছিল আগেই। ‘71/1 MB’-র তরফে জানানোও হয়েছিল সে খবর। এবার প্রকাশ্যে এল ‘দেবী চৌধুরাণী’র লুক সেটের ‘বিহাইন্ড-দ্য-সিন’ ছবি-ভিডিও।

সাহিত্য নিয়ে চলচ্চিত্র জগতে কাজ হয় প্রায়শই। কিন্তু বহুদিন পর, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের এক সুবৃহৎ ক্লাসিক বাংলা উপন্যাস নিয়ে ছবি বানাতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবিতে প্রফুল্ল অর্থাৎ দেবী চৌধুরানীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তাঁর স্বামী ব্রজেশ্বরের ভূমিকায় থাকছেন অভিনেতা কিঞ্জল নন্দ।

অভিনেতা সব্যসাচী চৌধুরীও রয়েছেন এই ছবিতে, জমিদার হরবল্লভ রায়ের চরিত্রে। রয়েছেন তাঁর পুত্র অর্জুনও। বিভিন্নধরনের চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নেওয়া অর্জুন এখানে ফুটিয়ে তুলবেন রঙ্গরাজের চরিত্র। নিশির চরিত্রে থাকবেন বিবৃতি চ্যাটার্জী এবং সাগরমণির চরিত্রে অভিনয় করতে চলেছেন দর্শনা বণিক।

সম্প্রতি প্রকাশিত তাঁদের লুকসেটের ‘বিহাইন্ড-দ্য-সিন’ ছবি-ভিডিওতে ‘লালচে হয়ে যাওয়া বইয়ের পাতা’র মতই ধরা দিয়েছে ১৭৭০ সালের পটভূমি। তাঁদের লুকে পুনর্নির্মিত হয়েছে সেই যুগের বাতাবরণ।

‘ADited Motion Pictures’ প্রযোজিত এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে রয়েছেন পৌলমী গুপ্ত, মেক-আপের দায়িত্ব রয়েছে শিল্পী সোমনাথ কুণ্ডুর হাতে। ক্যামেরার দায়িত্বে রয়েছেন অনির্বাণ চ্যাটার্জী। শোনা যাচ্ছে, বাংলাসহ মোট ছয়টি ভাষায় মুক্তি পাবে এই ছবি।

শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ মন কেড়েছিল দর্শকদের। এবার তাঁর এই নতুন ছবি নিয়ে টলি-পাড়ায় উত্তেজনা তুঙ্গে। আশা করা যায়, লুকসেটের ‘বিহাইন্ড-দ্য-সিন’ ছবি-ভিডিওর মতই, সমস্ত চলচ্চিত্র জুড়ে, বঙ্কিমচন্দ্রের উপন্যাস এবং সেইযুগের ছোঁয়া পেয়ে যথেষ্ট মন ভরবে দর্শকদের।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top