Devi Chowdhurani: প্রকাশ্যে ছবির শ্যুটিংয়ের ছবি-ভিডিও

শ্যুটিং শুরু হয়েছিল গত মাসের শেষেই। সম্প্রতি প্রকাশ্যে এল ‘দেবী চৌধুরাণী’ ছবির ‘বিহাইন্ড-দ্য-সিন’ মুহূর্তের ছবি এবং ভিডিও।

দীনেন গুপ্তর পরিচালনায়, বড়পর্দায় ‘দেবী চৌধুরাণী’ দেখেছেন অনেকেই। এবার সেই উপন্যাসকে নিয়েই নতুন করে ছবি বানাতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। মনে করা হচ্ছে, বাংলা ছবির চিরাচরিত গল্প বলার ধরন বা প্রযুক্তির কাজের সংজ্ঞা বদলে দিতে পারে এই ছবি। তাই স্বাভাবিকভাবেই দর্শকদের মধ্যে এই ছবি নিয়ে উত্তেজনা রয়েছে। তারমধ্যে এই ‘বিহাইন্ড-দ্য-সিন’ মুহূর্তের ছবি বা ভিডিও, সেই উত্তেজনা বাড়িয়ে তুলছে ক্রমশ।

সাহিত্য নিয়ে চলচ্চিত্র জগতে কাজ হয় প্রায়শই। কিন্তু বহুদিন পর, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের এক সুবৃহৎ ক্লাসিক বাংলা উপন্যাস নিয়ে ফের কাজ হতে চলেছে এবার।

তবে কেবল বাংলাতেই নয়, ‘ADited Motion Pictures’ এবং ‘LOK Arts Collective’ প্রযোজিত, অপর্ণা দাশগুপ্ত নিবেদিত এই ছবি নজর কেড়েছে জাতীয় মহলেও। শোনা যাচ্ছে, বাংলাসহ মোট ছয়টি ভাষায় মুক্তি পাবে এই ছবি। তবে এসব ছাড়াও, ছবির কাস্টিংয়েও লুকিয়ে রয়েছে অসাধারণ কিছু চমক।

ছবিতে প্রফুল্ল অর্থাৎ দেবী চৌধুরানীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তাঁর স্বামী ব্রজেশ্বরের ভূমিকায় থাকছেন অভিনেতা কিঞ্জল নন্দ। ভবানী পাঠকের চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে, যা দর্শকদের কাছে নিঃসন্দেহে একটা বড় উপহার।

এখানেই শেষ নয়, অভিনেতা সব্যসাচী চৌধুরীও রয়েছেন এই ছবিতে, হরবল্লভ রায়ের চরিত্রে। রয়েছেন তাঁর পুত্র অর্জুনও। বিভিন্নধরনের চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নেওয়া অর্জুন এখানে ফুটিয়ে তুলবেন রঙ্গরাজের চরিত্র। নিশির চরিত্রে থাকবেন বিবৃতি চ্যাটার্জী এবং সাগরমণির চরিত্রে অভিনয় করতে চলেছেন দর্শনা বণিক।

ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে রয়েছেন পৌলমী গুপ্ত, সঙ্গীত পরিচালনার দায়িত্ব রয়েছে বিক্রম ঘোষের হাতে।

শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ মন কেড়েছিল দর্শকদের। এবার তাঁর এই নতুন ছবি নিয়ে টলি-পাড়ায় উত্তেজনা তুঙ্গে। ‘দেবী চৌধুরাণী’ দর্শকদের আশা কতটা পূরণ করতে পারবে, সেকথা বলবে সময়।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top