Kaagaz 2: মুক্তি পেল সতীশ কৌশিকের শেষ ছবির ট্রেলার

সতীশ কৌশিকের ‘Kaagaz’ মুক্তি পেয়েছিল ২০২১ সালে। তারপর বানানো হয়েছে ছবিটির দ্বিতীয় পর্ব, ‘Kaagaz 2’। কিন্তু ছবিটি মুক্তির পূর্বেই, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সতীশ কৌশিক। গতকাল, ৯ই ফেব্রুয়ারি মুক্তি পেল ‘Kaagaz 2’ ছবিটির ট্রেলার।

সতীশ কৌশিক অভিনীত এই ছবি মানুষের দৈনন্দিন সমস্যার কথা বলবে। প্রায়শই বিভিন্ন র‍্যালি বা মিছিলের জন্য যানজটের সৃষ্টি হয়ে রাস্তায়। সমস্যায় পড়ে সাধারণ মানুষ। কিন্তু ‘নিজের রাস্তা তৈরী করার জন্য অন্য কারোর রাস্তা আটকানোর অধিকার’ আদতে কারোরই নেই। ছবিটির প্রিক্যোয়েল ‘Kaagaz’-এর পরিচালক ছিলেন সতীশ কৌশিক। সেই ছবিতেও বলা হয়েছিল এক সাধারণ মানুষের সমস্যার কথা। সরকারি অফিসের গাফিলতিতে প্রায়শই মৃত মানুষকে গণনা করা হয় জীবিতদের মধ্যে, আবার কখনো জীবিত মানুষের নামের পাশে বসে মৃতের তকমা। ‘Kaagaz’ ছবিতে এমনই এক সমস্যায় পড়া সাধারণ গ্রাম্য মানুষের গল্প বলেছিলেন সতীশ কৌশিক।

সতীশ কৌশিক ছাড়াও এ ছবিতে দেখা যাবে অনুপম খের, দর্শন কুমার, নীনা গুপ্তাকে। ২০২৩ সালের মার্চ মাসে মাত্র ৬৬ বছর বয়সে মৃত্যু হয় অভিনেতা-পরিচালক সতীশ কৌশিকের। ‘Kaagaz 2’ ছবিটির ট্রেলার মুক্তির আগেরদিন তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম প্রোফাইলে একটি পোস্ট করেন অনুপম খের। ‘Venus Films’-এর রতন জৈনও স্মৃতিচারণ করেছেন।

ছবির প্রযোজক শশী সতীশ কৌশিক, নিশান্ত কৌশিক, রতন জৈন এবং গণেশ জৈন। সঙ্গীত পরিচালকের ভূমিকায় আছেন শরীব তোশি ও সৃজন বিনয় বৈষ্ণব। ভি কে প্রকাশ পরিচালিত এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আগামী ১লা মার্চ।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top