সেন্সর-গেরো: ‘মেন্টাল’ হয়ে গেল ‘সেন্টিমেন্টাল’

         ঠিকঠাকই চলছিল সবকিছু। কিন্তু হঠাৎ করেই ছবির নাম নিয়ে সমস্যায় পড়লেন যশ-নুসরত। বাবা যাদবের পরিচালনায় তাঁদের নতুন ছবি ‘মেন্টাল’-এর মুক্তি পাওয়ার কথা ছিল ১৯শে জানুয়ারি। কিন্তু তার আগেই সেন্সর-গেরোয় পড়লেন যশরত।

এ যেন ‘ছিল রুমাল, হয়ে গেল বেড়াল’ কাণ্ড। ছবির নাম ছিল ‘মেন্টাল’। কিন্তু সেন্সরের আপত্তিতে তার নাম এখন ‘সেন্টিমেন্টাল’। নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে যশ শেয়ার করেছেন সেই খবর। লিখেছেন, ‘দর্শকদের ভালবাসায় আমরা এখন সেন্টিমেন্টাল’। তার সঙ্গে জানাতে ভোলেননি, যে নাম বদলালেও ছবির মুক্তির দিন থাকছে অপরিবর্তিত। আগামী ১৯শে জানুয়ারিই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি।

এমন ঘটনা ঘটেছিল এর আগেও। সেন্সর বোর্ডের আপত্তিতে নাম বদলাতে হয়েছিল বলিউড সুপারস্টার সলমন খানের একটি ছবিকেও। ঘটনাচক্রে সেই ছবির নামও ছিল ‘মেন্টাল’। অবশ্য বর্তমানে দর্শক সেই ছবিকে চেনেন ‘জয় হো’ নামে। ২০১৯-এ একই সমস্যা হয়েছিল ‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবির নাম নিয়ে। তখন অবশ্য আপত্তি জানানো হয়েছিল ইন্ডিয়ান সায়াকিয়াট্রিক সোসাইটির তরফে।

যশের প্রযোজনা সংস্থা ‘YD Films’-এর ফেসবুক পেজের তরফেঅবশ্য এই নাম পরিবর্তন নিয়ে কোনো আপডেট দেওয়া হয়নি। ছবির নাম ‘মেন্টাল’ থাকাকালীনই যশ-নুসরত জিতেছিলেন ভক্তদের মন। আশা করা যায়, সেই ভালবাসার কমতি হবে না ‘সেন্টিমেন্টাল’-এর ক্ষেত্রেও। প্রেক্ষাগৃহে বসে পুরনো টলিউড ইন্ডাস্ট্রির স্বাদ আরো একবার ঝালিয়ে নেবেন ‘যশরত’ ভক্তেরা।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top