“তিলোত্তমা”: একসাথে থেকেও আলাদা, নীল – তৃণা !

“সিনেমা তে আমরা একসাথেই আছি, কিন্তু আমাদের একসাথে কোনো সিন নেই” জানালেন তৃণা, ছোট পর্দার জনপ্রিয় জুটি নীল – তৃণা, #trineel এই তারা দর্শক দের কাছে অধিক পরিচিত। পরিচালক সৌম্যজিৎ আদকের নির্দেশনায় তিলোত্তমা ছবিতে প্রথম বারের মতো বড় পর্দায় আসছে এই নীল – তৃণা। বাস্তব জীবনেও তারা দম্পতি।  তিলোত্তমা তে তাদের সম্পর্ক কি এই প্রশ্ন আসতেই তৃণা জানালেন তাদের চরিত্র দুটি পুরোই উল্টো দিকে যায় পুরো কাহিনী জুড়ে, তাই তাদের মধ্যে কোনো প্রেমের সম্পর্ক গড়ে ওঠার সুযোগ হয়নি । 

সম্প্রতি সিনেমাটির একটি মোশন পোস্টার প্রকাশ অনুষ্ঠানে উপস্থত ছিলেন একরাশ তারকা, প্রধান চরিত্রে রয়েছেন পরান বন্দোপাধ্যায়। তিলোত্তমা নামে একটা অনাথ আশ্রম চালান তিনি । আমাদের প্রিয় তিলোত্তমা শহর কলকাতার একটা ছোট্ট প্রতিচ্ছবি ফুটে উঠবে অনাথ আশ্রম তিলোত্তমায় । 

 

গল্পে তৃণা সাহা এক সিঙ্গেল মাদারের ভূমিকায়, নাম অরুণিমা। নীল ভট্টাচার্য রয়েছেন এক মিউজিসিয়ান এর ভূমিকায়।

তৃণা – নীল এর কোনো ভালোবাসার অ্যাঙ্গেল না থাকলেও, ভালোবাসার ছোঁয়া থাকবে ঋতব্রত এবং রাই এর চরিত্র দুটির মধ্যে।  ঋতব্রত একজন অ্যাকাউন্ট্যান্ট, অপরদিকে রাই করছেন একজন কস্টিউম স্টাইলিস্ট এর চরিত্র, তারা লিভ ইন পার্টনার ।

ছবির অন্যান্য স্টার কাস্ট এর মধ্যে রয়েছেন – রজত গাঙ্গুলি, পুষণ দাশগুপ্ত, রূপদিপ্তা মুখার্জী, পূজা সরকার, শিশু শিল্পী অকর্ষিনী শেঠ ।  প্রতিটা চরিত্রের নিজস্ব টানাপোড়ন, পারস্পরিক সম্পর্কের ওপর জোর দিয়েই এগিয়ে যাবে সিনেমার গল্প।  কি করে তারা একে অপরের রাস্তা অতিক্রম করে সম্পর্কে জড়াবে, আর তাতে অনাথ আশ্রম তিলোত্তমা ও পরান বন্দোপাধ্যায় এর চরিত্রটি কি  ভূমিকা পালন করবে সেটাই সিনেমার মূল ভিত্তি হয়ে দাড়াবে বলে জানাচ্ছেন নির্মাতারা। নির্মাতারা গল্পটিকে একটি নির্ভেজাল ভালোবাসার গল্প বলে বর্ণনা করতেই সাছন্দ বোধ করছেন।  2024 এ অঞ্জনা প্রেজেন্টস এর ব্যানার এর অধীনে আসছে এই ছবি, এখন শুধু ট্রেইলারের অপেক্ষা । 

 

Author

Scroll to Top