অসময়ঃ এ আসলে এই ‘সময়ের আখ্যান’

দর্শকদের কাছে মূলত হাসির নাটকের পরিচালক বলেই পরিচিত অমি। তবে সদ্যমুক্তিপ্রাপ্ত ‘অসময়’ তার তুলনায় একেবারেই আলাদা।

সাধারণ নিম্ন-মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মেয়ে ঊর্বী। পরিবারের অসচ্ছলতা সত্ত্বেও সে ভর্তি হয় এক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে। সেখানে বড়লোক বন্ধুদের সঙ্গে মিশে, বিলাসবহুল জগতের মোহে পড়ে সে জড়িয়ে পড়ে এক খুনের মামলায়। বলা হয়, ছাত্রী হলেও অপরাধজগতের সঙ্গে যুক্ত সে। সমাজের প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্কে জড়িয়ে অর্থ আদায় করাই নাকি কাজ তার। তার বন্ধুদের কিন্তু সে পাশে পায় না এই সময়ে। অন্যদিকে, নারীস্বাধীনতার পক্ষে কথা বলা আইনজীবী একেবারেই স্বাধীন, সুখী নয় তার ব্যক্তিগত জীবনে। এমনই ছোট ছোট বেশ কিছু গল্প নিয়ে তৈরী ‘অসময়’। যে গল্পগুলো আসলে একই সুতোয় বাঁধা।

ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে গত ১৭ই জানুয়ারি, সন্ধ্যে সাতটায়। ১৮ই জানুয়ারি থেকে ওটিটি প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ অ্যাপে মুক্তি পেয়েছে ছবিটি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী তাসনিয়া ফারিন। তিনি ছাড়াও রুনা খান, ইন্তেখাব দিনার, জিয়াউল হক পলাশ, শাশ্বত দত্ত, তারিক আনাম খান, শরাফ আহমেদ জীবন-সহ এ ছবিতে দেখা যাবে আরো অনেককেই।

তাঁর নতুন ছবি নিয়ে অমি বলেন, ‘অসময় কোনো নির্দিষ্ট মানুষের গল্প না। এটি আমাদের এখনকার সময়ের একটি আখ্যান। মুভিটিতে আমরা সেই সময়কেই তুলে ধরার চেষ্টা করেছি।’ অসময়-এর প্রধান অভিনেত্রী তাসনিয়া ফারিন বলেছেন, ‘অসময়-এ আমরা সবাই খুব ভালোভাবে আর ডেডিকেটেডলি কাজ করার চেষ্টা করেছি। আশা করি, সবারই মুভিটা ভালো লাগবে।’

কাজল আরেফিন অমির ‘হোটেল রিল্যাক্স’ এখনো পর্যন্ত বাংলাদেশের ‘বেস্টসেলিং’ ওয়েব সিরিজ। ‘অসময়’ কি ছাপিয়ে যেতে চলেছে তাকেও? সেটা জানা এখন কেবলই সময়ের অপেক্ষা।

 

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top