রাখীর নেতৃত্বে শহরজুড়ে চলছে ‘আমার বস’-এর রাজত্ব

নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘রক্তবীজ’ মুক্তি পেয়েছে মাসতিনেক আগে। এর মধ্যেই শুরু হয়েছে তাঁদের নতুন ছবির শ্যুটিং। আর সেই ‘আমার বস’ ছবির হাত ধরেই ফের টলিউডে পা রাখছেন বঙ্গকন্যা রাখী গুলজার।

শেষ বাংলা ছবি করেছিলেন, ২০১৯ সালে, প্রয়াত পরিচালক গৌতম হালদারের সঙ্গে (নির্বাণ)। কিন্তু ছবি উৎসবে দেখানো হলেও, সে ছবি মুক্তি পায়নি সিনেমাহলে। তাই খুব বেশী মানুষ এই ছবি দেখার সুযোগ পাননি। সিনেমাহলে তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ঋতুপর্ণ ঘোষের সঙ্গে ‘শুভ মহরৎ’(২০০৩)। তাঁর পরিষ্কার কথা ছিল, ভাল চরিত্র না পেলে, কাজ করার জায়গা না থাকলে, সে ছবি তিনি করবেন না। তাঁকে ছবিতে আবার তখনই দেখা যাবে, যখন ছবির মূল বিষয়টা ভাল থাকবে। তাই তাঁকে আবার ছবিতে ফেরানো বেশ কঠিন ছিল।

তবে শিবু-নন্দিতা জুটির সব ছবিই দেখে ফেলেছেন তিনি। তাঁদের কাজ বেশ পছন্দও করেন অভিনেত্রী। বোঝা যায়, তাঁর ভাল লেগেছে ‘আমার বস’-এর বিষয়বস্তুও। সেকারণেই বোধহয় আর ‘না’ করেননি রাখী।

এতবছর প্রবাসে থেকেও নিজের শিকড়কে রাখী ভোলেননি একমুহূর্তের জন্যও। এখনো নিয়মিত বাংলা ছবি দেখেন তপন সিংহের ভক্ত বর্ষীয়ান এই অভিনেত্রী। বছরচারেক আগেই এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি এখনো সেই ‘রাণাঘাটের মেয়েটি’ই আছেন। সম্প্রতি ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে তাঁর ফুচকা খাওয়ার দৃশ্য সেই কথাই আবার মনে করালো বাঙালীকে।

ছবির শ্যুটিং শুরু হয়ে গিয়েছে ৫ই জানুয়ারি। তার আগেই, গত ৩রা জানুয়ারি কলকাতায় পা রাখেন রাখী গুলজার। জানা গিয়েছে, মাসখানেক তিনি থাকবেন কলকাতায়। প্রথমদিনই নাকি সময়ের পনেরমিনিট আগেই তিনি পৌঁছে গিয়েছিলেন শ্যুটিংফ্লোরে।

এ ছবিতে তাঁর সঙ্গে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ঐশ্বর্য সেন, সৌরসেনী মৈত্র, গৌরব চট্টোপাধ্যায়, শ্রুতি দাস, আভেরী সিনহা রায়কে। প্রথমবারের জন্য জুটি বাঁধতে চলেছেন গৌরব ও সৌরসেনী।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top