ছবি দেখে পরিচালককে ফোন করলেন রানি, ‘কাবুলিওয়ালা’ কেমন লাগল তাঁর?

গত বছরের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল মিঠুন চক্রবর্তী অভিনীত ‘কাবুলিওয়ালা’। দর্শকদের মনে গভীর দাগ কেটেছিল মিনি আর কাবুলিওয়ালার রসায়ন। আর এবার সেই ছবির প্রদর্শনী হল মুম্বাইয়ের যশরাজ স্টুডিয়োয়।

মাঝে আর মাত্র একদিন। তারপরেই ভাষা দিবস। আর তার আগেই জানা গেল এমন এক মন ভাল করে দেওয়া খবর। বাংলা চলচ্চিত্রজগত থেকে ধীরে ধীরে অনেকটাই দূরে সরে গিয়েছেন রানি। কিন্তু ভাষার প্রতি ভালবাসা মোটেও মুছে ফেলেননি তিনি। কিছুদিন আগে, ছবির কথা জানতে পেরে নাকি মেয়ের কাছে ছবিটি দেখার আবদার জানিয়েছিলেন অভিনেত্রীর মা কৃষ্ণা মুখোপাধ্যায়। তারপরেই রানি ছবিটি দেখানোর ব্যবস্থা করার অনুরোধ করেন প্রযোজকদের। গত সপ্তাহেই যশরাজ স্টুডিয়োয় এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করেন প্রযোজক নির্মাতারা। কেবল রানি এবং কৃষ্ণাদেবীই নন, সেই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন রানির ভাই, ভাইয়ের স্ত্রী, কোরিওগ্রাফারসহ আরো অনেকেই। ছবিটি দেখেই রানি ফোন করেন পরিচালক সুমন ঘোষকে।

পরিচালক সুমন ঘোষ জানিয়েছেন, রানি যখন তাঁকে ফোন করেছিলেন, তখন তিনি ফোন ধরতে পারেননি। তবে অন্যসূত্রে তিনি জেনেছেন, ‘কাবুলিওয়ালা’ খুবই ভালো লেগেছে অভিনেত্রী এবং তাঁর মায়ের। মিঠুন চক্রবর্তীর অভিনয়ে মুগ্ধ হয়েছেন তাঁরা। এমন খবর কি আর চেপে রাখা যায়? খবর পেয়েই পরিচালক জানিয়েছেন মিঠুন চক্রবর্তীকে। জানা গিয়েছে, খুশী হয়েছেন তিনিও।

কিছুদিন আগেই, ‘শাস্ত্রী’ ছবির শ্যুটিং চলাকালীন অসুস্থ হয়ে পড়েছিলেন বর্ষীয়ান এই অভিনেতা। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। কিছুদিন আগে ছাড়াও পেয়েছেন তিনি। তবে এর মাঝে, এমন একটা খবর তাঁর সুস্থতার যাত্রাকে আরো ত্বরান্বিত করবে, এ আশা করাই যায়।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top