Sanjeeta Bhattacharya: বাংলাগানে মুগ্ধতা ছড়ালেন ‘জওয়ান’র হেলেনা

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছিলেন এই বঙ্গতনয়া। তবে অভিনয়ের পাশাপাশি তিনি যে গানও করেন, তা জানেন অনেকেই। সম্প্রতি তাঁর গাওয়া বাংলা গান মুগ্ধ করেছেন ভক্তদের।

ইনস্টাগ্রামের একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে অভিনেত্রী সঞ্জিতা ভট্টাচার্যের একটি ভিডিও ক্লিপ। সেই ক্লিপে দেখা যাচ্ছে, বাংলা গান গাইছেন তিনি। ‘জওয়ান’ ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছিল অনেককেই। এবার তাঁর গানের গলা মন মাতিয়েছে দর্শকদের। এর আগে সঞ্জিতা জানিয়েছিলেন, তিনি যে সঙ্গীতশিল্পী, একথা জানতে পেরে তাঁকে একটি গিটার ও মাইক্রোফোন উপহার দিয়েছিলেন বাদশা।

‘বার্কলি কলেজ অফ মিউজিক’ থেকে স্নাতক হয়েছেন সঞ্জিতা। তাঁর প্রথম অ্যালবাম ‘শুরুওয়াত’ মনোনিত হয়েছিল গ্র্যামিতেও। অভিনেত্রী এবং গায়িকা সঞ্জিতার আরো একটি সত্তা রয়েছে। নিজে গান লিখতেও পারেন তিনি। এর আগেই তিনি জানিয়েছিলেন, প্রবাসী হলেও, মনে প্রাণে বাঙালি তিনি। বড় হয়েছেন বাংলা সংস্কৃতিকে সঙ্গে নিয়ে। আর সেজন্যই হয়ত এত তাড়াতাড়ি বাঙালীদের মন জিততে পেরেছেন সঞ্জিতা।

তবে এতেই শেষ নয়। সম্প্রতি জানা গিয়েছে, একটি বাংলা ছবিতে কাজ করতে চলেছেন সঞ্জিতা। সঞ্জিতা ছাড়াও এই ছবিতে থাকবেন চিরঞ্জিত চক্রবর্তী ও সৌরভ দাস। শ্রীমন্ত সেনগুপ্ত পরিচালিত সেই ছবির শুটিং শুরু হবে আগামী ১৫ মার্চ থেকে।

অভিনয় থেকে গান, সবেতেই মুগ্ধ করে রাখা এই প্রবাসী বঙ্গতনয়া তাই খুব স্বাভাবিকভাবেই রয়েছেন শিরোনামে।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top