TILOTTOMA: গান বাঁধছেন নীল, সিঙ্গল মাদার তৃণা?

গতকাল ছিল জনপ্রিয় অভিনেত্রী তৃণা সাহার জন্মদিন। আর জন্মদিনে ভক্তদের রিটার্ন গিফট দিলেন অভিনেত্রী। গতকালই মুক্তি পেল অভিনেত্রীর নতুন ছবি ‘তিলোত্তমা’-র টিজার।

আনুষ্ঠানিকভাবে ‘ইন্টারন্যাশনাল কলকাতা বুক ফেয়ার’-এর অনুষ্ঠানে দেখানো হয়েছে এই টিজার। উপস্থিত ছিলেন ছবির সমস্ত কলাকুশলীরা। টিজারে শোনা যাচ্ছে বর্ষীয়ান অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠ, দেখা যাচ্ছে চরিত্রদের জীবনের বিভিন্ন টুকরো দৃশ্য।

সৌম্যজিৎ আদক পরিচালিত এই ছবিতে প্রধান চরিত্রে থাকছেন অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় (শ্যামাপদবাবু)। ‘তিলোত্তমা’ নামে একটি অনাথ আশ্রম চালান তিনি। সেখানকার শিশুদের শিক্ষাও দেন। অভিনেত্রী তৃণা সাহা এ ছবিতে থাকছেন একজন সিঙ্গল মাদারের ভূমিকায়। থাকছেন নীল ভট্টাচার্যও। ছবিতে তাঁর চরিত্রটি একজন সঙ্গীতশিল্পীর। তবে বড়পর্দায় একসঙ্গে কাজ করলেও জুটি বাঁধছেন না নীল-তৃণা। এমনকী কোনো দৃশ্যে নাকি একসঙ্গে দেখাও যাবে না তাঁদের।

নীল-তৃণা জুটি না বাঁধলেও, এ ছবিতে জুটি বাঁধবেন ঋতব্রত মুখার্জী এবং রাই দাস। এক জন অ্যাকাউন্ট্যান্টের চরিত্রে অভিনয় করবেন ঋতব্রত, তাঁর লিভ-ইন পার্টনার রাই পেশায় কস্টিউম স্টাইলিস্ট। তাঁরা ছাড়াও এ ছবিতে থাকবেন অভিনেতা রজত গাঙ্গুলী, পূষণ দাশগুপ্ত, পূজা সরকার, অনির্বাণ চক্রবর্তী এবং আরো অনেকে। শিশুশিল্পী হিসেবে থাকছে রূপদীপ্তা মুখার্জী এবং আকর্ষিণী শেঠ।

কেবল এই শহরের গল্প নয়, সাধারণ মানুষের জীবনের গল্প, একে অপরের প্রতি ভরসার গল্প, অচেনা থেকে পরিচিত হয়ে ওঠার গল্প বলবে ‘তিলোত্তমা’। প্রত্যেকটা চরিত্র কীভাবে একে অপরের সঙ্গে জড়িয়ে পড়ে, কীভাবে জীবনের চড়াই-উতরাই পেরিয়ে আসে, এই আশ্রমের শ্যামাপদবাবু কীভাবে সবাইকে জীবনের নতুন দিশা খুঁজে পেতে সাহায্য করেন, সেই নিয়েই তিলোত্তমার গল্প। ছবির কাহিনীও লেখা পরিচালক সৌম্যজিৎ আদকেরই।

অঞ্জনা নিবেদিত ‘তিলোত্তমা’-র মিউজিকের দায়িত্বে আছেন ঈশান মিত্র, অরিত্র ব্যানার্জী এবং কৃষ্ণেন্দু রাজ আচার্য্য। গানের কথা লিখেছেন বারিষ, গোধূলি, বিশ্বজিৎ ও সৌম্যজিৎ। এই বছরেরই মার্চ মাসে প্রেক্ষাগৃহে আসতে চলেছে ছবিটি।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top