Yash-Nusrat: জন্মদিনের উপহার নুসরতের, ‘দিদিমণি’র দিদিগিরি থামিয়ে দেবে ‘মেন্টাল’ যশ?

সিনেমা হোক বা ব্যক্তিগত জীবন, যশ-নুসরত জুটির ভক্তের অভাব নেই কোথাওই। আর সেই ভক্তদের জন্য নুসরতের জন্মদিনেই মুক্তি পেল নতুন সিনেমার ট্রেলার। বাবা যাদবের এই ছবির প্রযোজনার দায়িত্বেও সেই ‘যশরত’ই।

রঘুনাথপুরের MLA রুদ্রাণী চৌধুরী আর তাঁর ভাইয়ের দুর্নীতি আর স্মাগলিংয়ের ব্যবসার পাট চোকাতেই আসছেন যশ। ছবিতে তাঁর নাম ইন্সপেক্টর সূর্য রায়। অবশ্য ঝামেলা, মারপিটের মাঝেই তাঁর প্রেমও জমেছে ‘পূজা বোস’-এর (নুসরত) সঙ্গে। আর রোম্যান্স আর অ্যাকশনের সঙ্গে সামঞ্জস্য রেখেই, ছবিতে রয়েছে একটু-আধটু হাসি-মজাও।

তিনমিনিটের ট্রেলারেই তাঁর ডায়লগ আর অ্যাকশনদৃশ্যের সংখ্যা দেখলে সহজেই বোঝা যায়, বেশ কিছুদিন পর আবার পুরোদস্তুর বাণিজ্যিক একটা ছবি উপহার পেতে চলেছে টলিউড ইন্ডাস্ট্রি। তবে কেবল যশ-নুসরতই নয়, এ ছবির ট্রেলারের পরতে পরতে লুকিয়ে রয়েছে একের পর এক চমক।

২০০৭-এর ‘সংঘর্ষ’-এর পর প্রায় ১৫ বছর বাদে আবার অভিনেত্রী সায়ন্তনী ঘোষকে পাওয়া যাবে বাংলা ছবিতে। এই ছবিতে দাপুটে, দুর্নীতিগ্রস্ত MLA রুদ্রাণী চৌধুরীর চরিত্রে রয়েছেন তিনি। এছাড়াও নীল-তৃণা এ ছবিতে রয়েছেন সম্পূর্ণ অন্য এক ভূমিকায়। ‘মেন্টাল’-এ তাঁদের দেখা যাবে একটি ‘আইটেম ডান্স’-এ। এখানেও চমকের শেষ নয়, ‘ওহ! লাভলি’-র পর এই ছবির হাত ধরেই আরো একবার অভিনয়ে ফিরছেন, বাংলার ‘কালারফুল বয়’ মদন মিত্র। এই ছবিতে তিনি পুলিশ কমিশনার এম. মিত্র। এছাড়াও এই ছবিতে র‍য়েছেন অভিনেতা রবি সাউ, অভিনেতা মৈনাক ব্যানার্জী এবং অভিনেতা স্যাম ভট্টাচার্য। এই ছবির মিউজিকের দায়িত্বে আছেন সুরকার অম্লান চক্রবর্তী এবং কেশব দে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল মিকা ও ইমনের কণ্ঠে ছবির প্রথম গান ‘কী একখানা গান বানাইসে’।

এ ছবিতে সংলাপের পাঞ্চলাইন কেবল যশের জন্য নয়, বরাদ্দ হয়েছে ‘রুদ্রাণী’ সায়ন্তনী ঘোষের জন্যেও। ছবির ট্রেলারে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘রঘুনাথপুরে জন্মাবার পর আর মৃত্যু পর্যন্ত সবার মুখে খালি একটাই নাম, দিদিমণি’ কিংবা ‘এখানে সূর্য উদয় আর সূর্য অস্ত আমার কথায় হয়।’

ট্রেলারের প্রথমেই বলা হয়েছে, রঘুনাথপুরের একটাই নিয়ম। যাই হোক না কেন, পুলিশের কাছে যাওয়া চলবে না। সূর্য রায় এসে সত্যিই সেই এলাকার মানুষের দিন পাল্টাতে পারে কিনা, তা জানতে অপেক্ষা আর মাত্র কয়েকটা দিনের। যশ-নুসরতের ‘মেন্টাল’ মুক্তি পাবে ১৯শে জানুয়ারি। দেখা যাক, ভক্তদের ভালবাসায় রঘুনাথপুরে সূর্য ওঠে কিনা!

 

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top