ভূত না পরী, কার গল্প বলবেন জয়া-ঋত্বিক

নতুন বছরের প্রথমদিনেই মুক্তি পেয়েছিল জয়া এহসান, ঋত্বিক চক্রবর্তীর আগামী ছবি ‘ভূতপরী’র মোশন পোস্টার। গাছের ডালে বসে জয়াকে পা দোলাতে দেখা গিয়েছিল তাতে। গতকাল মুক্তি পেল সেই ছবিরই ট্রেলার।

সৌকর্য ঘোষাল পরিচালিত এই ছবির ট্রেলারে দেখা যাচ্ছে, বনলতা (জয়া এহসান) নামের এক মহিলাকে তাঁর মৃত্যুর পরেও মনে রেখেছে গ্রাম। কারণ, তাঁর আত্মাকে নাকি দেখতে পায় সবাই। জানা যায়, যতদিন না কেউ তাঁকে স্বপ্নে দেখছে, ততদিন সে কারোর ক্ষতি করতে পারবে না। তবে কেউ সেভাবে সামনাসামনি দেখতে না পেলেও, একটি বাচ্চা ছেলে (বিশান্তক মুখার্জী) কিন্তু দেখতে পায় তাঁকে, কথাও বলে তাঁর সঙ্গে। নিজের মৃত্যুর কারণ খুঁজে বের করার পথে বনলতার আত্মাও ভরসা করে তাকে। বাচ্চাটির সঙ্গে বন্ধুত্ব হয় এক চোরের (ঋত্বিক চক্রবর্তী)। তার মনের অনেক ধন্দও দূর করে সেই চোর। এই বাচ্চা ছেলেটির সাহচর্যে বনলতা তার মৃত্যুর কারণ কীভাবে খুঁজে বের করে, তা নিয়েই এগোবে গল্প।

জয়া-ঋত্বিক ছাড়াও এ ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন সুদীপ্তা চক্রবর্তী এবং শান্তিলাল মুখার্জী। ২০১৩ সালে ডেবিউ করে ইতিমধ্যেই বহুসংখ্যক ভারতীয় ছবি করে ফেলেছেন জয়া। ভয়, অপরাধ ও রহস্যে মোড়া এই ছবিটি সম্পর্কে তিনি বলেছেন, ‘এ গল্পে কেবল ভূত আর ভয় নেই। বরং ছবির গল্প এগোনোর সঙ্গে সঙ্গে বনলতার মৃত্যুর পিছনে লুকিয়ে থাকা সত্যিটা খোঁজার মধ্য দিয়ে ক্রাইম-থ্রিলার জঁরকে ছুঁতে পারবে এই ছবি।’

এই ছবি নিয়ে যথেষ্ট খুশী পরিচালক সৌকর্য ঘোষাল। পরিচালনার পাশাপাশি, ছবির কাহিনীটিও তাঁরই লেখা। তিনি জানান, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর ভূতের রাজা সর্বক্ষণই একটা মুগ্ধতার পরশ ছড়িয়ে রেখেছিল তাঁর উপর। মানুষের সঙ্গে ভূতের ‘কানেকশন’ নিয়ে একটা ছবি বানানো তাঁর বহুদিনের স্বপ্ন। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন নবারুণ বোস। ‘সুরিন্দর ফিল্মস’-এর প্রযোজনায় রহস্যে মোড়া এক আলাদাধরনের মর্মস্পর্শী কাহিনী নিয়ে এ ছবি প্রেক্ষাগৃহে আসছে আগামী ৯ই ফেব্রুয়ারি।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top