গোলাপ-গাউনে রেড-কার্পেট হেঁটে নজর কাড়লেন দেবলীনা

গত মাসের শেষেই কলকাতায় অনুষ্ঠিত হয়েছে ২০২৪ সালের ফিল্মফেয়ার অনুষ্ঠান। নানা কারণে তারপর থেকেই বেশ চর্চায় রয়েছে তা। তবে অভিনেত্রী দেবলীনা দত্তকে দেখে আক্ষরিক অর্থেই তাক লেগেছে সকলের।

মাঝেমধ্যেই নিজেদের পোশাক-আশাক নিয়ে নানারকম পরীক্ষানিরীক্ষা করে থাকেন তারকারা। কিন্তু আস্ত নন্দনকাননকেই যদি কেউ তুলে ধরেন নিজের পোশাকে? দেবলীনা দত্তের ডিজাইনার দেবজিৎ তাঁর পোশাকটির নাম রেখেছেন ‘স্প্রিং অন প্যারাডাইস’। আর সেই নাম যে কতখানি প্রযোজ্য, যাঁরা পোশাকটা অন্তত একবার দেখেছেন, কেবল তাঁরাই জানেন। সাদা গোলাপফুলে ঢাকা পোশাকের সঙ্গে গোলাপ এবং পুঁতিবসানো একটি মানানসই টুপিও পরেছিলেন দেবলীনা।
দেবলীনার মতে, ‘কলকাতায় এখনো বলিউড রেড কার্পেট এবং মেট গালা, এগুলো নিয়ে সত্যিই লোকজন তেমন জানে না। কিন্তু বাংলা ছবির ক্ষেত্রেও যেমন টার্গেটটা থাকা উচিৎ ছবিটা যেমন ওয়ার্ল্ড প্ল্যাটফর্মে দাঁড়াতে পারে, সেইরকমই বলিউড এবং হলিউডে ফ্যাশন যে মাত্রায় পৌঁছেছে, তার সূত্রপাত এবার কলকাতায় হওয়া দরকার। কেন আমরা তাদের থেকে পিছিয়ে থাকব?’
তবে এ ‘অদ্ভুত’ পোশাক নিয়ে চর্চা যেমন হয়েছে, হয়েছে সমালোচনাও। অনেকেই অনেক ‘কুৎসিত’ মন্তব্য করেছেন অভিনেত্রীর উদ্দেশে। তবে স্পষ্টতই, কটাক্ষ বা নিন্দা নিয়ে মাথা ঘামাতে নারাজ দেবলীনা। তিনি বলেন, ‘পোশাক নিয়ে পরীক্ষা নিরীক্ষা হওয়া দরকার। নাহলে আমরা এগোব কী করে?’
যে যা-ই বলুক, ফিল্মফেয়ারের মঞ্চে দেবলীনাসহ টলিউডের অভিনেত্রীরা যে ফ্যাশনকে এগিয়ে দিলেন কয়েক কদম, তা কি আর বলার অপেক্ষা রাখে?

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top