Hoichoi Studios: বড় পর্দায় অপর্ণা-অঞ্জন আবার একসাথে,কান্ডারি পরমব্রত

হেমন্ত মুখোপাধ্যায়ের কণ্ঠে অসিত সেনের ছবি ‘দীপ জ্বেলে যাই’-এর সেই কালজয়ী গান ‘এই রাত তোমার আমার’ এখনো বাঙালীর ‘ইমোশন’। আর এবার সেই আবেগ আরো বৃদ্ধি পেতে চলেছে ‘হইচই স্টুডিয়োজ’-এর নতুন ছবির হাত ধরে। গতকালই বড়পর্দায় মুক্তি পেয়েছে ‘হইচই স্টুডিয়োজ’-এর প্রথম ছবি, দেবালয় ভট্টাচার্য পরিচালিত ‘বাদামী হায়নার কবলে’। আর গতকালই তাঁদের দ্বিতীয় ছবির ‘ফার্স্ট লুক’ শেয়ার করলেন তাঁরা।

পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত এই ছবির নাম ‘এই রাত তোমার আমার’। এই ছবিতে দেখা যাবে অভিনেত্রী অপর্ণা সেন ও অভিনেতা অঞ্জন দত্ত। এর আগেও তাঁরা একাধিকবার একই ছবিতে অভিনয় করেছেন। মৃণাল সেনের ‘এক দিন আচানক’ বা ‘মহাপৃথিবী’তে কিংবা তার সাতাশবছর পরে সৃজিত মুখার্জীর পরিচালনায় ‘এক যে ছিল রাজা’তেও অভিনয় করেছেন যুগলে। দুটি ছবিতে অপর্ণা সেন পরিচালনাও করেছেন অঞ্জন দত্তকে। কিন্তু দীর্ঘ সফল কেরিয়ারজীবনে, এর কোনো ছবিতেই জুটি বাঁধেননি তাঁরা। এই প্রথমবার বড়পর্দায় তাঁদের মধ্যে অন্যরকম, নতুনধরনের রসায়ন দেখতে পাবে দর্শক।

‘হইচই স্টুডিয়োজ’-এর শেয়ার করা ‘ফার্স্ট লুক’-এ অপর্ণা সেন ও অঞ্জন দত্তকে দেখা যাচ্ছে বর্ষীয়ান দুই চরিত্রে। জানা যাচ্ছে, ত্রিশ বছরের বিবাহিত দম্পতি ‘অমর’ (অঞ্জন দত্ত) এবং ‘জয়া’ (অপর্ণা সেন) এক রাত্রে তাঁদের জীবনের দুঃখ, অনুতাপ, ভালবাসার স্মৃতির সমুদ্রে ডুব দেন। আর সেই সফরশেষে তাঁরা উপলব্ধি করেন, এখনো পরস্পরের জন্য তাঁদের মনে ভালবাসার গভীরতা কমেনি বিন্দুমাত্রও।

প্রসঙ্গত, ছবিটির পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় তাঁর অভিনয়জীবনের মতই উজ্জ্বল ছবি বানানোর ক্ষেত্রেও। ইতিমধ্যেই তিনি বানিয়েছেন ‘হাওয়া বদল’, ‘অভিযান’, ‘বৌদি ক্যান্টিন’-এর মত মনে দাগ রেখে যাওয়া অনেকগুলি ছবি। ১৯৯৯ সালে অঞ্জন দত্ত পরিচালিত ‘হাফ চকোলেট’ নামে একটি টিভি সিরিজে প্রথম অভিনয় করেন পরমব্রত। একটি ব্যান্ডের পাঁচ সদস্যের মধ্যে প্রধান গীতিকার ও গায়কের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

প্রথম ছবির মতই ‘হইচই স্টুডিয়োজ’-এর দ্বিতীয় ছবিও দর্শকমহলে যথেষ্ট আলোড়ন তুলেছে ইতিমধ্যেই। জানা গেছে, নস্টালজিয়ার পরশ রাখতে নতুন ছবিটি তৈরী করা হবে সাদা-কালোয়।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top