Hoichoi: ভালবাসার মাসে জেনে নিন প্রেমের ওয়েবসিরিজের খোঁজ

আজ বাঙালির ভালবাসার দিন। তবে ভালবাসার দিন একটা হলেও, সমস্ত মাস বাঙালির মন জুড়ে থাকে ‘ভালোবাসার মরশুম’। আর এই ভালোবাসার মরশুমে যুগলে একটা ভালোবাসার সিনেমা কি ওয়েব সিরিজ দেখে নেবেন? চলুন তবে, জেনে নেওয়া যাক, ‘হইচই’ (Hoichoi) ওটিটি প্ল্যাটফর্মের ভালোবাসার ওয়েব সিরিজের খোঁজ।

১. ডাকঘর – দিতিপ্রিয়া রায় এবং সুহোত্র মুখোপাধ্যায় অভিনীত এই সিরিজটি জুড়ে রয়েছে ভালোবাসার চিহ্ন। নতুন পোস্টমাস্টারের পদে যোগদান করে প্রত্যন্ত গ্রাম হাগদায় আসে দামোদর দাস। প্রাথমিকভাবে একটু অসুবিধা হলেও, গ্রাম্য মানুষদের সরল জীবন ও আবেগপূর্ণ আচরণে ধীরে ধীরে অভ্যস্ত হয়ে পড়ে সে। আর এসবের মাঝেই সে খুঁজতে শুরু করে তার হারিয়ে যাওয়া ছোটবেলা। সুহোত্র, দিতিপ্রিয়া ছাড়াও এ সিরিজে দেখা যাবে কাঞ্চন মল্লিক এবং কোরক সামন্তকে।

২. টুরু লাভ – সোশ্যাল মিডিয়ার যুগে অত্যন্ত জনপ্রিয় একটি বিষয় হল ‘মিম’। সেদিক থেকে দেখলে এই সিরিজটিও আসলে বর্তমান যুগের বেশিরভাগ সম্পর্কের ‘কাঁঠালের আঠা’ প্রবণতাকে ব্যঙ্গ করে বানানো একটি মিম। গল্পের নায়ক অরিত্র (ঋষভ বসু) ভাবে, যে সে তার জীবনের সত্যিকারের ভালোবাসা খুঁজে পেয়েছে, এবং তাকে বিয়ে করতেও সে প্রস্তুত। সেই প্রেমের প্রতি তার উন্মাদনাই আসলে এই সিরিজের নাম, ‘টুরু লাভ’। ঋষভ ছাড়াও এ সিরিজে রয়েছেন রাজনন্দিনী পাল, ঊষসী রায়, পিঙ্কি ব্যানার্জী, সুমিত সমাদ্দার, প্রত্যুষ মণ্ডল প্রমুখ।

. পাঁচফোড়ন (সিজন ১) – শহরতলির একটি ছোট্ট লাজুকস্বভাবের মেয়ে, খুব বেশী বন্ধুও নেই তার। তার নতুন বন্ধুরা খেলাচ্ছলে একটি ফড়িংয়ের সঙ্গে তার বিয়ে দিলে বাঁক নেয় গল্প। আবার সিজনের দ্বিতীয় পর্ব সুমন মুখোপাধ্যায় পরিচালিত ‘গোপনে প্রেম ছাড়ান’-এ এক যুবক প্রেমে পড়ে একজন বিবাহিতা মহিলার। ‘পাঁচফোড়ন’ সিরিজের প্রথম সিজনে দেখা মিলবে অনির্বাণ ভট্টাচার্য্য, জয়া এহসান, সিয়াম আহমেদ, কৃত্তিকা চক্রবর্তীর।

 

. পাঁচফোড়ন (সিজন ২) – সিরিজের দ্বিতীয় সিজনটি মুক্তি পেয়েছিল ২০২০ সালে, আজকের দিনেই। সিরিজটি আসলে পাঁচটি ভালোবাসার গল্পের মেলবন্ধন। প্রত্যেকটি গল্পের পরিচালক আলাদা আলাদা। ‘পাঁচফোড়ন’ সিরিজের প্রথম সিজনে অভিনয় করছেন স্বস্তিকা মুখার্জী, সোহিনী সরকার, অর্চিতা স্পর্শিয়া, তারিক আমান খান, সৌরভ চক্রবর্তী, অমৃতা চট্টোপাধ্যায়, যশ রোশন, অনিন্দ্য ব্যানার্জী প্রমুখ।

. সুন্দরবনের বিদ্যাসাগর – সুন্দরবনের বিধবাদের গ্রাম কুমীরখালি। সেখানকার মানুষের জীবনের পরতে পরতে জড়িয়ে আছে বিপদ, কিন্তু তা চোখে দেখা যায় না। ভাগ্যের ফেরে এক বহিরাগতের পা পড়ে সেখানে। নিজের এবং কুমীরখালির, উভয়ের বিপদের অবসান কি আদৌ করতে পারবে সে? ঋদ্ধি সেন, ঊষসী রায়, সুদীপ ধারা, রূপাঞ্জনা মিত্র, যুধাজিৎ সরকার, সাব্বির মির্জা অভিনীত এই সিরিজে রহস্যের সঙ্গে রয়েছে ভালবাসার ছোঁয়াও।

 

. দুজনে – সোহম-শ্রাবন্তী অভিনীত এই সিরিজে ভালোবাসার পাশাপাশি আছে এক রহস্য। ভালোবাসার মানুষকে চোখের সামনে বদলে যেতে দেখছে অহনা। দু’রকম ব্যক্তিত্ব সে দেখতে পাচ্ছে অমরের মধ্যে। সে বুঝতে পারে, তাকে কিছু লুকোচ্ছে অমর। আদৌ কি সে সমাধান করতে পারবে এ রহস্যের? এ সিরিজে আছেন রাজদীপ গুপ্ত, অদ্রিজা রায়, দেবশঙ্কর হালদার, অনিন্দিতা কপিলেশ্বরী।

. শ্রীকান্ত – এক তরুণ ফ্যাশন ডিজাইনার শ্রীকান্তর সঙ্গে আলাপ হয় পিয়ালীর। তারপর থেকেই ছোটবেলার নস্টালজিয়া রাজলক্ষ্মীর সঙ্গে কাটানো মুহূর্তগুলো ফিরে আসতে থাকে শ্রীকান্তর মনে। কে এই পিয়ালী? তাকে ভালোবাসার সময়েও রাজলক্ষ্মীকে একমুহূর্তের জন্যও ভুলতে পারে না শ্রীকান্ত। ঋষভ বসু, সোহিনী সরকার, অঙ্গনা রায়, সুকৃত সাহা, মধুমিতা সরকার, জুন মালিয়া এবং গায়ত্রীকে দেখা যাবে এই সিরিজে।

তাহলে আর কি! ভালোবাসার মাস নাহয় এবার ভালোবাসার সিরিজ দেখেই কাটান!

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top