Oti Uttam Song: ভালবাসার দিনে মন-ভাঙার গান শোনালেন মোনালি

গতকাল, ১৪ই ফেব্রুয়ারি, সরস্বতী পুজো আর ভ্যালেন্টাইন্স ডে-র যুগলবন্দিতে শহরজুড়ে সত্যিই যেন নেমেছিল ‘ভালবাসার মরশুম’। আর বাঙালির এমন এক ভালবাসার দিনেই, মুক্তি পেল ‘অতি উত্তম’ ছবির প্রথম গান। সে গানে ভালোবাসা আছে বটে, কিন্তু হৃদয় নিংড়ে যেন বেদনা বের করে আনছে সেই সুর।

বাঙালির মনে মহানায়কের স্থান এখনো দখল করে আছেন উত্তমকুমারই। আর তাঁকে নিয়ে যে সৃজিত মুখার্জী একটি ছবি বানাতে চলেছেন, তা জানা গিয়েছিল বহুদিন আগে। গতকাল মুক্তি পেল ছবির প্রথম গান ‘সাঁইয়া বেইমান’। মুক্তি পাওয়া গানটি গেয়েছেন মোনালি ঠাকুর। জানা গিয়েছে, গানটির মেল ভার্সন গেয়েছেন পাপন। সপ্তক সানাই দাসের সুরে, ধ্রুবজ্যোতি চক্রবর্তীর কথায় এ গানে ছড়িয়ে রয়েছে মনকেমনের বার্তা। এর আগেও ‘এক্স=প্রেম’ ছবিতে সৃজিতের সঙ্গে কাজ করেছেন সপ্তক সানাই দাস। জনপ্রিয় হয়েছে তাঁর অন্যান্য কাজগুলিও।

গানের ভিডিও জুড়ে দেখা গিয়েছে অনিন্দ্য সেনগুপ্ত এবং রোশনি ভট্টাচার্য। ‘অতি উত্তম’ ছবিতে জুটি বেঁধেছেন তাঁরা। গানে দেখা যাচ্ছে, কোনো কারণে মনখারাপ হয়েছে রোশনির চরিত্রটির। অনিন্দ্যর চরিত্রের সঙ্গে যোগাযোগ করতে চেয়েও যেন মন থেকে সায় পাচ্ছে না সে।

জানা গিয়েছে, উত্তমকুমারের ভক্ত কৃষ্ণেন্দু তাঁর আত্মার সঙ্গে যোগাযোগ করতে চায়। এজন্য সে সাহায্য চায় সোহিনীর। আদৌ কী ঘটবে তারপর? অনিন্দ্য-রোশনি ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন গৌরব চট্টোপাধ্যায়। ভিস্যুয়াল এফেক্টসের মাধ্যমে এ ছবিতে উপস্থিত থাকবেন মহানায়কও। ছবিতে দেখা যাবে লাবণী সরকার, শুভাশিস মুখোপাধ্যায়, জিনা তরফদার এবং সোনিয়া গুপ্তকেও। ‘Camellia Productions Pvt. Ltd.’ প্রযোজিত, রূপা দত্ত নিবেদিত এই ছবির ক্যামেরার দায়িত্বে রয়েছেন সৌমিক হালদার।

তবে কেবল এই ছবিই নয়, সৃজিতের নতুন ছবি ‘টেক্কা’র কাজও চলছে পুরোদমে। বহুদিন পর এই ছবিতে ফের একসঙ্গে কাজ করছেন দেব-সৃজিত। ২০২৪ সালের পুজোয় ‘টেক্কা’ মুক্তি পাবে বলে জানা গেলেও, ‘অতি উত্তম’ ছবির মুক্তির তারিখ জানা যায়নি এখনো।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top