Hoichoi: প্রথম সিরিজে কেমিস্ট্রি শেখাবেন দেবশ্রী?

একটাসময়ে মানুষের মুখে মুখে ঘুরত ‘চন্দ্রবিন্দু’-র একটা গান, ‘অঙ্ক কি কঠিন!’ তবে যাঁরা যাঁরা কেমিস্ট্রি পড়েছেন, তাঁদের বেশীরভাগই জানেন, কেমিস্ট্রিও খুব একটা সহজ কোনো বিষয় নয়।

মাঝবয়সী এক গৃহবধূ, যাঁর পরিবার বলতে শিক্ষাদপ্তরে কর্মরত স্বামী এবং মেয়ে পুলমা ওরফে পুলু। হঠাৎ একদিন তিনি সিদ্ধান্ত নেন, বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য অনলাইনে, বিনা পয়সায় কেমিস্ট্রি পড়াবেন তিনি। আর তাঁর এই সিদ্ধান্তে, তাঁর ব্যক্তিগত ও সামাজিক জীবনে জাল বুনতে শুরু করে সমস্যা। এমনকি শ্যুটিংয়ের একটি দৃশ্যে কারাগারের ভিতরেও দেখতে পাওয়া গেছে তাঁকে। সেই সমস্যার জাল কেটে কীভাবে বেরোবেন তিনি, তারই গল্প নিয়ে সৌরভ চক্রবর্তীর পরিচালনায় Hoichoi-তে আসছে নতুন ওয়েব সিরিজ ‘কেমিস্ট্রি মাসি’।

সিরিজের মূল চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী দেবশ্রী রায়। এই সিরিজের হাত ধরেই ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করলেন তিনি। পাশাপাশি সিরিজে তাঁর মেয়ে পুলুর চরিত্রে দেখা যাবে, ‘লক্ষ্মী ছেলে’-খ্যাত অভিনেত্রী ঋত্বিকা পালকে। প্রসঙ্গত, আগে এই চরিত্রে কাজ করার কথা ছিল অভিনেত্রী স্বস্তিকা দত্তের।

পুলুর প্রেমিকের ভূমিকায় থাকছেন ‘প্রেম টেম’-খ্যাত সৌম্য মুখার্জী, এবং একজন পুলিশ অফিসারের চরিত্রে থাকছেন আর্যা ব্যানার্জী। এর আগে তাঁকে দেখা গিয়েছিল জনপ্রিয় ধারাবাহিক ‘ফিরকি’তে, লক্ষ্মীর চরিত্রে। এই প্রথম তাঁকে নেগেটিভ রোলে অভিনয় করতে দেখা যাবে।

বরাবরই নিজের মনের মত চরিত্র পেলে তবেই কাজ করেন দেবশ্রী। তাই ‘সর্বজয়া’ ধারাবাহিকের পর ফাঁকা ছিলেন বেশ কিছুদিন। অতিমারীর সময় থেকেই দেখতে শুরু করেছেন ওটিটিও। ‘কেমিস্ট্রি মাসি’ সম্পর্কে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সৌরভ আমাকে বলার পরেই ভীষণ ইন্টারেস্টিং লেগেছিল চরিত্রটা। মনে প্রশ্নও জেগেছিল, কেমিস্ট্রি ‘মাসি’ কেন!’ মজা করে যোগ করেছেন, ‘সৌরভকে বলেছিলাম, কেমিস্ট্রিতে খুব কম নম্বর পেতাম আমি।’ একই কথা তরুণ অভিনেতা সৌম্যরও। তিনি জানিয়েছেন, ‘কেমিস্ট্রি মাসি’-তে কেবল কেমিস্ট্রি পড়ানো হবে, এমনটা একেবারেই নয়। বরং মানুষের সঙ্গে মানুষের রসায়নের সঙ্গে শিক্ষাব্যবস্থার দুর্বল দিকগুলোকেও তুলে ধরবে ‘কেমিস্ট্রি মাসি’।

এত অভিনেত্রী থাকতে দেবশ্রী রায়ই কেন? পরিচালক সৌরভের মতে, দেবশ্রী রায়ের অভিনয় দেখে বড় হয়েছেন তিনি। তাই তাঁর কথা মাথায় আসা ভীষণই স্বাভাবিক।

Hoichoi-এর প্রায় জন্মলগ্ন থেকে কাজ করছেন তিনি। আর এবার Hoichoi-এর সপ্তম বছরে তাই বিশেষ কিছু উপহার দেওয়ার ইচ্ছে রয়েছে তাঁর। তবে হ্যাঁ, কেবল ‘কেমিস্ট্রি মাসি’ই নয়, তাঁর পরিচালিত ওয়েব সিরিজ ‘রাজনীতি’র সিক্যোয়েল আসছে বলেও ঘোষণা করা হয়েছিল Hoichoi-এর তরফ থেকে।

 

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top