দোলের আগেই মন রাঙালেন ইমন, আটে পা বসন্ত উৎসবের

কিছুদিন আগেই খবরের শিরোনামে নিজের জায়গা করে নিয়েছিলেন ইমন। তাঁর প্রয়াস ‘নতুন প্রতিভার খোঁজে’ মন জিতেছিল সকলের। তার কয়েকদিনের মধ্যেই আবারও সামনে এল তাঁর নাম। তবে এবারের কারণটা কিন্তু একেবারেই অন্যরকম।

বছরআটেক আগে, মায়ের স্মৃতির উদ্দেশ্যে লিলুয়ায় বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন গায়িকা ইমন চক্রবর্তী। তারপর থেকে প্রতি বছরই এই উৎসবের উদ্যোগ নেওয়া হয়।

এবছরও একইভাবে, গত ৯ই মার্চ, লিলুয়ার মীরপাড়া পার্ক ময়দানে বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন ইমন। সঙ্গে ছিলেন স্বামী নীলাঞ্জনও। প্রতিবারের মত এবারেও, দোলের আগেই সবাইকে রাঙিয়ে দিলেন গায়িকা।

ইমনের ডাকে সাড়া দিয়ে বসন্ত উৎসবে যোগ দিয়েছিলেন সঙ্গীতজগতের রথী-মহারথীরা। ঊষা উত্থুপ, জোজো, শ্রীজাত, ফকিরা, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌরেন্দ্র-সৌম্যজিৎ, সমিধ, দেবলীনা কুমার-সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

সন্ধ্যাবেলার এই অনুষ্ঠানে নাচে, গানে মেতে উঠেছিলেন সকলেই। তবে তার মাঝেই, আরো একটি কাজ করেছেন ইমন। গতবছর থেকে তরুণ গায়ক-গায়িকাদের যে মঞ্চ তিনি গড়ে তুলেছেন তাঁর ‘নতুন প্রতিভার খোঁজে’ ট্যালেন্ট হান্ট শো-য়ের মাধ্যমে, সেইমঞ্চে গতবারের সেরাদের অন্যভাবে তুলে ধরলেন ইমন।

তাদের নিয়ে তাঁর নতুন অ্যালবাম ‘মন পলাশে’র উদ্বোধনও করলেন গায়িকা। সেইসঙ্গে এই মঞ্চেই তিনি মেলে ধরলেন এবারের সেরাদের।

এই উৎসব সম্পর্কে ইমন বলেন, ‘আমায় ভগবান অনেককিছু দিয়েছেন। তাঁর আশীর্বাদে একটা অসাধারণ টিম পেয়েছি। সবাইকে আমার শতকোটি প্রণাম। ওঁরা না থাকলে আমি কিচ্ছু না। সত্যি কিচ্ছু না। মায়ের আশীর্বাদ নিয়ে, জগন্নাথদেবের আশীর্বাদ নিয়ে হৈ হৈ করে বসন্ত উৎসব আমরা করছি, করে যাব।’

তবে বসন্ত উৎসব হোক, বা গানের মঞ্চ, ইমন চক্রবর্তী বরাবরই জয় করেছেন মানুষের মন। ভবিষ্যতেও যে এর অন্যথা হবে না, তা কি আর বলে দিতে হয়!

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top