বক্স অফিসের সাথে সাথে মানুষের মনে জায়গা করে নিতেও সফল কাবুলিওয়ালা

এক কোটি টাকার ব্যবসা পেরিয়ে গেছে কাবুলিওয়ালা, চারিদিকে সিনেমার মান, অভিনয়, প্লট নিয়ে যখন খবরের বাজার গরম, তখন হঠাৎ একটা নতুন চমক দিলেন কাবুলিওয়ালা নির্মাতারা, আর যে চমকটা প্রতিটা মানুষের মনের নরম কোনা টাকে নাড়িয়ে দিল।  

হঠাৎ করে এক রাশ বাচ্চা ছেলে মেয়ে তে ভর্তি হয়ে গেলো একটা পুরো হল, বড় পর্দায় শুরু হয়ে গেলো সিনেমা কাবুলিওয়ালা, কোনো বাচ্চার মনে প্রশ্ন জাগছে, কে এই কাবুলিওয়ালা? ওরা তো কখনো এরম কোনো কাবুলিওয়ালা কে দেখেনি শহর কলকাতায়! আর এই কাবুল টাই বা কোথায় ? কখনো তারা হেসে লুটিয়ে পড়ছে আবার কখনো চোখ ছল ছল করে উঠছে, কখনো বা তারা রাগে গজগজ করে উঠছে। একটা সিনেমা নির্মাতার কাছে এই কয়েকটা সরল বাচ্চার নির্ভেজাল আবেগ এর ফেটে বেরিয়ে আসা, হাজার টা নামী দামী ফিল্ম বিশেষজ্ঞর রিভিউ এর থেকে বেশি দামী । 

সম্প্রতি দ্যা ফিউচার হোপ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সুবিধাবঞ্চিত এক দল বাচ্চা ছেলে মেয়েদের নিয়ে আয়োজিত হয় সদ্য প্রকাশ পাওয়া কাবুলিওয়ালা সিনেমার একটা বিশেষ প্রদর্শনী । প্রকাশ পাওয়ার এক সপ্তাহের মধ্যেই কাবুলিওয়ালা এক কোটির মাত্রা অতিক্রম করে গেছে। তাই খুব ফুরফুরে মেজাজে সিনেমা নির্মাতারা। নির্দেশক সুমন ঘোষ সহ সিনেমার অন্যান্য কলা কুশলিরাও উপস্থিত চিনেল এই অসাধারন একটা অভিজ্ঞতার সাক্ষী হওয়ার জন্য। 

সিনেমার গল্পের ধাঁচা বাঙালিদের আগাগোড়া চেনা হলেও সিনেমাটির প্লট আমাদের কাছে সম্পূর্ণ একটি নতুন প্রেক্ষাপট তুলে ধরে। প্রতিটা চরিত্র যেন পর্দার এপারে বেরিয়ে এসে বাচ্চা গুলোর সাথে মিশে যাচ্ছে । ওদের হাসি তে বাচ্চা দের হাসি আর থামে না, ওদের কষ্টে বাচ্চা গুলোর চোখে জল, এটাই তো সিনেমা ! পারিপার্শিক সমাজটাকে রঙের কাগজে মুড়ে একটা নতুন রূপে তুলে ধরা যেটার মধ্যে আমি আমার দুঃখ টা খুঁজে পাবো, আপনি হয়তো বা পাবেন আপনার হাঁসির কারণ টা ।

Author

Scroll to Top