Lukochuri: চোর-গৃহস্থের প্রেম কি জমবে শেষে?

প্রেমের গল্পে থ্রিল থাকা নতুন কিছু নয়। তবে যার বাড়িতে সিঁধ কাটলেন, প্রেম যদি হয় তার সঙ্গেই? এক অন্যরকম গল্প নিয়ে আসছে পরিচালক শিলাদিত্য মৌলিকের নতুন ছবি ‘লুকোচুরি’।

শিলাদিত্য মৌলিকের ছবির গল্পগুলো বরাবরই বাঁধা হয় অন্য সুরে। এই ছবিও তার ব্যতিক্রম নয়। এক অপেশাদার চোর মিকি আর শিবাঙ্গীর গল্প বলবে এই ছবি। তবে কেবল প্রেম নয়, এ কাহিনীতে ছোঁয়া রয়েছে থ্রিলারেরও।

অপেশাদার চোর মিকি ঘটনাচক্রে জীবনে প্রথম চুরি করতে যায় শিবাঙ্গীর বাড়িতেই। আর চুরি করার প্রথম রাতেই ধরাও পড়ে যায় সে। তারসঙ্গেই ঘটে এক অদ্ভুত ঘটনা। প্রথম দেখাতেই মিকির প্রেমে পড়ে শিবাঙ্গী। বারকয়েক দেখা সাক্ষাতের পর, মিকিও বুঝতে পারে তা। ভাই জ্যাকির সাহায্যে পালিয়ে গিয়ে ঘর বাঁধে একসঙ্গে। চুরি ছেড়ে দিয়ে মিকি গ্রামের স্কুলে চাকরী নেয়। আর তারপরেই, চোর-জীবনের অ্যাডভেঞ্চারে আকৃষ্ট হওয়া শিবাঙ্গী বিরক্ত হয়ে পড়ে মিকির উপর, তাদের অ্যাডভেঞ্চার-বিহীন জীবনের উপর। মিকিকে কি আর ভালবাসতে পারবে সে?

মিকির চরিত্রে অভিনয় করছেন নবাগত অভিনেতা রাজদীপ দেব। তাঁর বিপরীতে, অর্থাৎ শিবাঙ্গীর ভূমিকায় থাকছেন অঙ্গনা রায়। তাছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন সাহেব চট্টোপাধ্যায়, আত্মদীপ ঘোষ, গুলশানারা খাতুন, সুকন্যা বসু এবং মোমো। উত্তরবঙ্গের অপরূপ নৈসর্গিক পরিবেশে ছবির শ্যুটিং করা হয়েছে।

ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার ও গান। ছবিতে গান গেয়েছেন লগ্নজিতা চক্রবর্তী, সাহেব ভট্টাচার্য, রনজয় ভট্টাচার্য, কিশোর রায়। ছবির মিউজিক করেছেন রনজয় ভট্টাচার্য। ছবির সিনেমাটোগ্রাফি করেছেন সৌভিক বসু।

পরিচালক শিলাদিত্য মৌলিক জানান, ‘এই ছবিতে বেশ কয়েকটি ভালো গান রয়েছে। গানগুলো দর্শকদের খুব ভালো লেগেছে। আশা করছি ছবির গল্পও দর্শকদের খুব ভালো লাগবে।’

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top