Mekhla Dasgupta: ভালবাসার মাসে মেখলার মুখে না-বলা প্রেমের কথা

নতুন বছর পড়তে না পড়তেই চোখের পলকে শেষ প্রথম মাস। ভালোবাসার মাসের শুরুতেই এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মেখলা গাইলেন না-বলা প্রেমের গান। আজ, ১লা ফেব্রুয়ারি, ‘Asha Audio’-র ব্যানারে মুক্তি পেল তাদের এবছরের প্রথম মিউজিক ভিডিও ‘ভেজা ভেজা স্বপ্নগুলো’।

শ্রীরাজ মিত্রের লেখা ও সুর দেওয়া এই মিউজিক ভিডিও লঞ্চ করেছেন বিখ্যাত পরিচালক অভিজিৎ সেন। ‘Asha Audio’-র পরিচালক অপেক্ষা লাহিড়ী ছাড়াও অনুষ্ঠানে আজ উপস্থিত ছিলেন মিউজিক ভিডিওটির সঙ্গে যুক্ত সকল কলাকুশলী। মিউজিক ভিডিওটির সমগ্র মিউজিক অ্যারেঞ্জমেন্টের দায়িত্বে ছিলেন প্রবীণ সুরকার ও গীতিকার রকেট মণ্ডল।

গীতিকার ও সুরকার শ্রীরাজ মিত্রের কথায়, ‘মনে মনে ভালবাসলেও অনেকেই মুখ ফুটে সেটা প্রকাশ করতে পারেন না। ভালবাসার মাসে ভালবাসার এই গানটি আসলে সেইসব নীরব প্রেমিক-প্রেমিকাদের জন্য বানানো। অপেক্ষা যে আমাকে ভরসা করেছে, আর গানটা বানানোর সময়ে আমায় সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছে, সেজন্য আমি ওর কাছে কৃতজ্ঞ।’ গানটিতে এক নারীর না-বলা ভালবাসার কথা ফুটে উঠেছে, যে ভালবাসা সে অনুভব করতে পারে, কিন্তু উচ্চারণ করতে পারে না। ক্রমশ একদিন সে বুঝতে পারে, তার ভালবাসার মানুষটিও তাকেই ভালবাসে। হয়ত কোনোদিন তাদের এক হওয়ার সম্ভাবনাও লুকিয়ে থাকে কোথাও!

এই না-বলা প্রেমের গানটি গেয়ে বেশ খুশী মেখলা। তিনি জানান, ‘একদম অন্যরকম কম্পোজিশন, এরকম গান এই প্রথম গাইলাম। শ্রীরাজদা, অপেক্ষা আর রকেটদার সঙ্গে কাজের অভিজ্ঞতাও ভীষণ ভাল।’ খুশী ‘Asha Audio’-র পরিচালক অপেক্ষা লাহিড়ীও। তিনি বলেন, ‘তিন দশকেরও বেশী সময় ধরে, আশা অডিওতে আমরা অন্যধরনের ভাবনার ওপরই কাজ করে আসছি। প্রতিষ্ঠিত গায়ক-গায়িকাদের সঙ্গে কাজ করার পাশাপাশি আমরা উঠতি গায়ক-গায়িকাদের সঙ্গেও কাজ করি। মেখলা বা শ্রীরাজ, দুজনের সঙ্গেই এর আগে কাজ করেছি, কিন্তু দু’জনকে একসঙ্গে নিয়ে এই প্রথম কাজ করলাম। মেখলার গলা আর গায়কী গানটার সঙ্গে সুবিচার করেছে।’

আজ থেকে ‘Asha Audio’-র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেখা যাবে মিউজিক ভিডিওটি। আশা করা যায়, মেখলা দাশগুপ্তের অন্যান্য কাজগুলোর মতই, শ্রোতাদের ভালবাসা পাবে ‘ভেজা ভেজা স্বপ্নগুলো’।

 

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top