Mimi Chakraborty: ‘রাজনীতি ছাড়তে চাই’, মুখ্যমন্ত্রীকে জানালেন মিমি

গত সোমবার মিমি নলমুড়ি আর জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মিমি। পরদিন সংসদের দু’টি স্ট্যান্ডিং কমিটির সদস্যপদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। আর আজ, যাদবপুরের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী।

বৃহস্পতিবার বিধানসভায় মুখ্যমন্ত্রী যখন বক্তব্য রাখছেন, তখনই তাঁর ঘরে গিয়ে অপেক্ষা করছিলেন তিনি। বক্তৃতা শেষ হলে মমতা যখন নিজের ঘরে যান, তখনই তিনি মুখ্যমন্ত্রীর কাছে সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন। তবে মুখ্যমন্ত্রী এখনও সেই ইস্তফা গ্রহণ করেননি বলে জানিয়েছেন অভিনেত্রী। মিমি বলেন, ‘রাজনীতি করলে আমার মতো মানুষকে গালাগালি দেওয়ার লাইসেন্স পেয়ে যায় লোকে। মিমি চক্রবর্তী যদি খারাপ কিছু করত, সবার আগে শিরোনামে উঠে আসত। আমি জেনে জীবনে কারও কোনও ক্ষতি করি। আমি রাজনীতিক নই। কখনও রাজনীতিক হবও না। সবসময় আমি মানুষের জন্য কর্মী হিসাবে কাজ করতে চেয়েছি। আমি অন্য দলের কারও বিরুদ্ধেও কখনও খারাপ কথা বলিনি।’

এই পাঁচ বছরে মিমিকে সে ভাবে সংসদে দেখা যায়নি। এমনকি তাঁর সংসদীয় এলাকাতেও তিনি খুব বেশি সময় দিয়েছেন বলে শোনা যায় না। যা নিয়ে দলের মধ্যেও সাংসদের বিরুদ্ধে একাংশের ক্ষোভ ছিল। মিমি এ-ও জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ইস্তফা গ্রহণ করলে তিনি লোকসভার স্পিকারের কাছে গিয়ে ইস্তফাপত্র দিয়ে আসবেন। ২০২২ সালেও তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন। তখন মমতা তাঁকে পদ ছাড়ার অনুমতি দেননি।

প্রসঙ্গত, সম্প্রতি প্রায় একই ভাবে রাজনীতি থেকে সরে যাওয়ার বার্তা দিয়েছিলেন অভিনেতা-সাংসদ দেব। নিজের লোকসভা এলাকা ঘাটালের তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। তবে মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর তিনি মত বদলেছেন। আরামবাগের মঞ্চ থেকে জানিয়েছেন, ফের তিনি ঘাটাল থেকেই তৃণমূলের প্রার্থী হচ্ছেন। মিমির ক্ষেত্রেও এমন কিছু হয় কিনা, সেটাই এখন দেখার!

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top