আবীর-মিমির ‘আলাপ’-এর মাঝে তৃতীয় ব্যক্তি স্বস্তিকা?

‘রক্তবীজ’-এ আবীর-মিমি জুটি বেশ পছন্দ হয়েছিল দর্শকদের। সেই জুটিকেই এবার নতুন ছবিতে ফেরাচ্ছেন পরিচালক প্রেমেন্দু বিকাশ চাকী। আজ, ২রা এপ্রিল, মুক্তি পেল তাঁর নতুন ছবি ‘আলাপ’-এর মোশন পোস্টার।

এ ছবিতে কোনো রহস্য-ভয়-থ্রিল নেই। আপাদমস্তক ‘রোম্যান্টিক কমেডি’ এ ছবি বুনবে সম্পর্কের গল্প। গল্পের তিন মুখ্য চরিত্র, পাবলো মজুমদার (আবীর চট্টোপাধ্যায়), অদিতি মিত্র (মিমি চক্রবর্তী) এবং স্বাতীলেখা সেন (স্বস্তিকা দত্ত)। তাঁরা তিনটি আলাদা আলাদা বেসরকারি সংস্থায় কর্মরত। নিতান্ত পেশাগত কারণেই আলাপ হয় তাদের। হাসি, মজা আর বিভিন্ন জটিলতার হাত ধরে কোনদিকে মোড় নেবে সেই সম্পর্ক?
এই ছবির সম্পর্কে পরিচালক বলেন, ‘এই ছবি ভালো লাগা আর ভালোবাসার মধ্যেকার ফারাকটার কথা বলে। এই ছবির নায়ক-নায়িকা গল্প শেষ হওয়ার আগে পর্যন্ত নিজেদের সত্যিকারের অনুভূতিটা বুঝতেই পারে না!’
সম্প্রতি আরেকটি রোম্যান্টিক কমেডি ছবিতে মিমি কাজ করেছেন প্রেমেন্দু বিকাশ চাকীর সঙ্গে। তবে আবীর পরিচালককে চেনেন দু’দশকেরও বেশী সময় ধরে। অভিনেতা জানান, ’১০-১২ বছর আগে চাকীদা আমাকে আর মিমিকে একটা ছবির অফার দিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত ছবিটা আর হয়নি। এখন ফাইনালি সেটা হচ্ছে। আসলে ওঁর গল্প বলার ধরনটা একেবারে অন্যরকম। কিন্তু চাকীদা ভীষণ আন্ডাররেটেড একজন পরিচালক।’
আবীরের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বেশ ভাল মিমির। তিনি বলেন, ‘যখন ইন্ডাস্ট্রিতে কাউকে চিনতাম না, তখনও আবীরদা ছিল। ও আমার পরিবারের মত। যেকোনো বিষয় নিয়ে কথা হয় আমাদের মধ্যে।’
আবীর, মিমি, স্বস্তিকা ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন দেবপ্রিয় মুখোপাধ্যায়, কিঞ্জল নন্দ, তন্বী লাহা রায় প্রমুখ। এই ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায়। লগ্নজিতা চক্রবর্তী, শ্রেয়া ঘোষালের কণ্ঠে গান শোনা যাবে এই ছবিতে।
এই ছবির মোশন পোস্টারে ফুটে উঠেছে ছবির থিম। বন্ধুত্ব, আত্মোপলব্ধি, সম্পর্ক নিয়ে তৈরী এ ছবি হালকাচালের, অথচ যথেষ্ট অর্থবহ। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এই ছবি বড়পর্দায় মুক্তি পেতে চলেছে আগামী ২৬শে এপ্রিল।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top