৫০-এ পা ‘পারিয়া’র, জমজমাট সেলিব্রেশন

পরিচালক তথাগত মুখার্জী জানিয়েছিলেন, ‘পারিয়া শব্দের মানে পরিত্যক্ত।’ কিন্তু তাঁর পরিচালিত ‘পারিয়া’ ছবিটিকে যে দর্শক ব্রাত্য করেননি একেবারেই, তা বেশ স্পষ্ট। মুক্তি পাওয়ার পর ৫০ দিনে পা দিল ‘পারিয়া’।

মুক্তি পাওয়ার পর থেকেই যথেষ্ট সাফল্য পেয়ে আসছে ‘পারিয়া’। নন্দনে হাউসফুল হয়েছে প্রায় প্রত্যেকটি শো-ই। একটানা হাউসফুল হয়েছে অন্যান্য বিভিন্ন প্রেক্ষাগৃহেও। ৫০ দিনে পা দেওয়ায় স্বাভাবিকভাবেই অত্যন্ত খুশী কলাকুশলীরা। আজ অনুষ্ঠিত হল ছবির ৫০ দিনের সেলিব্রেশনের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌম্য মুখার্জী, পরিচালক তথাগত মুখার্জীসহ ছবির কলাকুশলীরা।

কেবল বঙ্গেই নয়, ‘পারিয়া’ মুক্তি পেয়েছে বাংলার বাইরে বিভিন্ন প্রেক্ষাগৃহেও। এছাড়া মুক্তির আগে প্রকাশিত হয়েছিল ‘পারিয়া’র ১১০ ফুটের কাট-আউট। গোটা পূর্ব ভারতের কোনো ছবির জন্যই এর আগে এত বড় কাট আউট নির্মাণ করা হয়নি। বাংলার হয়ে পূর্ব ভারতের চলচ্চিত্রজগতে রেকর্ড তৈরী করেছিল ‘পারিয়া’। এছাড়াও, কলাকুশলীরা অংশগ্রহণ করেছিলেন পথকুকুরদের নিয়ে আয়োজিত একটি র‍্যালিতেও।

তবে আজকের এই উদযাপনে অংশ নিতে পারেননি ছবির মুখ্য চরিত্রের অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, আপাতত মুম্বাইতে থাকার কারণেই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি তিনি।

এই প্রথমবার তাঁকে ‘অ্যাকশন ফিল্মে’ দেখা গিয়েছে। বিক্রমের পাশাপাশি সম্পূর্ণ অন্যধরনের চরিত্রে দেখা গিয়েছে সৌম্য মুখার্জীকেও। অঙ্গনা রায়, শ্রীলেখা মিত্র, অম্বরীশ ভট্টাচার্য, লোকনাথ দে, দেবাশীষ রায়, তপতী মুন্সীও বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন এই ছবিতে। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন রণজয় ভট্টাচার্য।

‘Dreams On Sale’ এবং ‘Pramod Films’ প্রযোজিত এই ছবিটি মুক্তি পেয়েছে গত ৯ই ফেব্রুয়ারি। সমালোচকদের কাছে যথেষ্ট প্রশংসাও কুড়িয়েছে ‘পারিয়া’।

 

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top