কলকাতার রাস্তায় যুবকের গানে মুগ্ধ শ্রোতারা

বাংলার সঙ্গীতপ্রেমীরা বারবার খুঁজে এনেছেন নানা মণিমুক্তোকে। এবারেও এক নব্য সঙ্গীতপ্রতিভা সামনে এলেন এক সঙ্গীতপ্রেমীর হাত ধরেই। মানুষ চিনলেন ঋষভ ঘোষকে।

কিন্তু কে এই ঋষভ! জানা গিয়েছে, তাঁর গানের গলা মুগ্ধ করেছে প্রচুর বাঙালিকে। সম্প্রতি দক্ষিণ কলকাতার বুকে, পার্কস্ট্রীটের রাস্তায় এই তরুণ তুর্কীকে গান করতে দেখেন ডিজিটাল জগতের এক ‘ক্রিয়েটর’, সুপ্রতিম নন্দী।

ঋষভ তখন গাইছিলেন জনপ্রিয় কিছু গান। সৃজিত মুখার্জী পরিচালিত ‘বাইশে শ্রাবণ’-এর দুটি জনপ্রিয় গান, ‘বেঁচে থাকার গান’, ‘এই শ্রাবণ’-এর কভার রেকর্ডও করেছেন সুপ্রতিম।

তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে নিয়মিত গান গেয়ে পোস্ট করেন তিনি। বিভিন্ন শিল্পীর গান কভার করেছেন তিনি। এর আগেও রাস্তায় দাঁড়িয়ে গান করেছেন ঋষভ। সেই ভিডিও তিনি পোস্টও করেছিলেন তাঁর প্রোফাইলে।

সুদূর আফ্রিকার জুটেন হোক, বা ‘স্পাইসজেট’-এর কর্মী, এর আগেও বেশকিছু অনামী সঙ্গীতশিল্পীকে ভালবেসেছেন বাংলার মানুষ। আপন করে টেনে নিয়েছেন কাছে। ঋষভও যে তাঁদের ভালবাসা পাবেন, আশা করাই যায়। তবে কেবল ঋষভ নন, সুপ্রতিমের মত মানুষ, যাঁরা সমুদ্র ছেঁচে তুলে আনেন মুক্তো, ভালবাসা প্রাপ্য তাঁদেরও।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top