Sreela Majumdar: প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার

প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার। তিন বছরেরও বেশী সময় ধরে কর্কটরোগে আক্রান্ত ছিলেন স্বর্ণযুগের এই অভিনেত্রী। তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন তাঁর স্বামী। তাঁর মৃত্যুতে শোক নেমে এসেছে চলচ্চিত্রজগতে।

মাত্র ১৬ বছর বয়সে মৃণাল সেনের হাত ধরে পা রেখেছিলেন চলচ্চিত্রজগতে। অল্পদিনের মধ্যেই জয় করেছিলেন বাঙালী দর্শকের মন। বাংলার পাশাপাশি কাজ করেছেন হিন্দি ছবিতেও। সম্প্রতি মৃণাল সেনকে নিয়ে তৈরী কৌশিক গাঙ্গুলীর ‘পালান’ ছবিতেও গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছিলেন শ্রীলা। কাজ করেছেন শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহের মত রথী-মহারথীদের সঙ্গে। ‘চোখের বালি’ ছবিতে ঐশ্বর্য রাইয়ের হয়ে কণ্ঠ দিয়েছিলেন তিনি। এছাড়াও একাধিক বলিউড অভিনেত্রীদের হয়ে কণ্ঠ দিয়েছেন বাংলা ছবিতে।

বছরতিনেক আগে কর্কটরোগ থাবা বসিয়েছিল তাঁর ওভারিতে। তারপর চিকিৎসা, কেমোথেরাপি ও অস্ত্রোপচারের পর সেই রোগ থেকে মুক্তিও পেয়েছিলেন তিনি। কিন্তু ফের ফিরে আসে এই রোগ। চিকিৎসা চলাকালীনই তিনি অভিনয় করেছিলেন ‘পালান’-এ।

গত ১৩ই জানুয়ারি ফের শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি ভর্তি হন হাসপাতালে। কিন্তু এবারের যুদ্ধে আর জিততে পারেননি শ্রীলা। গত ২৩শে জানুয়ারি ফিরে আসেন বাড়ীতে। আর আজ, শনিবার নিজের বাড়ীতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কেওড়াতলা মহাশ্মশানে হবে তাঁর শেষকৃত্য।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top