SVF-এর হাত ধরে বোলপুরে কোন নতুন চমক অনির্বাণের?

গত শনিবার, ১০ই ফেব্রুয়ারি, এক অবিস্মরণীয় সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছিল ‘SVF Music’ এবং ‘SVF Cinemas’। অনুষ্ঠানে প্রবেশের জন্য ছিল না কোনো প্রবেশমূল্য। জনপ্রিয় অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব অনির্বাণ ভট্টাচার্যের তত্ত্বাবধানে শুরু হয়েছিল এই অনুষ্ঠান।

অনুষ্ঠানে ভক্তদের উদ্দেশ্যে তাঁর এক নতুন প্রয়াসের কথা জানিয়েছেন অনির্বাণ। অভিনয়ের পাশাপাশি তিনি যে সঙ্গীতশিল্পেও দক্ষ, তা জানেন অনেকেই। এবার তিনি জানিয়েছেন, তাঁর ব্যান্ড ‘Hooligaanism’-এর কথা। এর আগেও বেশ কিছু কলেজে এবং নাটকের মঞ্চে অংশগ্রহণ করেছে ‘Hooligaanism’। এবার নতুনরূপে আরো বড় করে আত্মপ্রকাশ করছে এই ব্যান্ড, আগামীদিনে আরো বড় জায়গায় যাওয়ার ইচ্ছে রয়েছে তাদের।

অনির্বাণ ছাড়াও এই ব্যান্ডের সদস্য হিসেবে আছেন দেবরাজ ভট্টাচার্য, শুভদীপ গুহ, কৃশানু ঘোষ, প্রীতম দাস, প্রীতম দেব সরকার, নীলাংশুক দত্ত, সুশ্রুত গোস্বামী, সোমেশ্বর ভট্টাচার্য। মার্চ মাস থেকেই শুরু হবে তাঁদের ব্যান্ডের কাজ। আগামী এপ্রিল থেকেই পুরোদমে তাঁদের গান শুনতে পারবেন সকলে।

তবে কেবল এটুকুই নয়, বোলপুরের নৈসর্গিক সৌন্দর্য্যের মাঝে বসে সঙ্গীতপ্রেমীরা শুনেছেন নব্য সঙ্গীতশিল্পীদের ভিন্ন ভিন্নধারার গান। দেবায়ন ব্যানার্জী, মৈনাক ভট্টাচার্য, মৈনাক মজুমদার, আনিস আহমেদ, প্রলয় সরকার, বুলেট, আকিব হায়াত, স্নেহালীনা, সাম্য, ব্যান্ড কায়া এবং পরিধির গান শুনেছেন তাঁরা।

গতবছরই, বেশ কিছু নতুন শিল্পীকে সঙ্গে নিয়ে, নতুনধরনের ধ্বনি পরিকল্পনার মিশেলে ‘Banglar Gaan Indies’কে জেন-Z-এর কাছে নিয়ে এসেছিল ‘SVF Music’। এবছরেও সেই অ্যালবামে বেশ কিছু বাঙালি তরুণ প্রতিভাদের গান তুলে ধরবে তারা। তার মাঝেই অনির্বাণ ভট্টাচার্যের ব্যান্ডের খবর যে ভক্তদের মনে ছড়িয়ে দিয়েছে একরাশ আনন্দ, তা আর বলার অপেক্ষা রাখে না।

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top