Swastika Mukherjee: ‘বিজয়ার পরে’- হুইলচেয়ারের আসন শূন্য, কী আড়াল করছে মা?

‘বিজয়ার পরে’ কথাটার সঙ্গে একটা খারাপ-লাগা জুড়ে থাকে সবসময়ই। তবে এবার থেকে, তার সঙ্গে হয়ত যোগ হতে চলেছে, টানটান রহস্যের মাঝেও মন ছুঁয়ে যাওয়া এক পরিবারের গল্প। অভিজিৎ শ্রীদাস পরিচালিত ‘বিজয়ার পরে’ আসছে আগামী ১২ই জানুয়ারি। আর গতকাল মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার।

ট্রেলারেই স্পষ্ট, বাবা-মেয়ের সম্পর্কে ভাঙন ধরেছে কোনো কারণে। বহুবছর পর বাড়ী ফিরেও বাবার দেখা পায়নি মেয়ে। এক সাক্ষাৎকারে মীর জানিয়েছেন, বাবার অমতে বিয়ে করেই নাকি তাঁর সঙ্গে সম্পর্কে চিড় ধরেছে মেয়ের। প্রফেসর হলেও অন্যধর্মের জামাইকে একেবারেই না-পসন্দ মৃন্ময়ীর (স্বস্তিকা মুখোপাধ্যায়) বাবার। পরিবারের সকলে একেবারেই পর করে দিয়েছে তাকে, এমন অভিমানও রয়েছে তার। ট্রেলারে একটি দৃশ্যে দেখা যায়, চালচিত্রে দেবীর পরিবর্তে রয়েছেন স্বস্তিকা। চালচিত্রটি ঘোরাচ্ছেন কুলীরা। চলছে বরণের আচারপালন। অন্যদিকে, মৃন্ময়ীর মা (মমতা শঙ্কর) ক্রমাগত যেন চেষ্টা করছেন কিছু আড়াল করার। এমনই বেশ কিছু রহস্যে মোড়া দৃশ্য জুড়েই তৈরী হয়েছে ছবির ট্রেলারটি।

ইতিমধ্যেই, ছবির ট্রেলারেই মা-মেয়ের চরিত্রে মন কেড়েছেন অভিনেত্রী মমতা শঙ্কর ও অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। তবে তাঁরা ছাড়াও ছবিতে রয়েছেন মীর আফসার আলি (চরিত্রের নাম মিজ়ানুর), অনিমেষ ভাদুড়ি, ঋতব্রত মুখার্জী, পদ্মনাভ দাশগুপ্ত, বিদীপ্তা চক্রবর্তীসহ একঝাঁক তারকা। ট্রেলারে দুটি দৃশ্যে দেখা গেছে প্রবীণ অভিনেতা দীপঙ্কর দে-কেও।

ছবির মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্বে রয়েছেন রণজয় ভট্টাচার্য। লগ্নজিতা চক্রবর্তী, ঈশান মিত্র, শাওনি মজুমদার ও রণজয় ভট্টাচার্যের কণ্ঠে গান থাকবে এই ছবিতে। ইতিমধ্যেই রণজয় ভট্টাচার্য ও লগ্নজিতা চক্রবর্তীর কণ্ঠে ‘যত্নে রাখা’, এবং শাওনি মজুমদারের কণ্ঠে ‘ও সখী’ গানদুটি মুক্তি পেয়েছে। ছবিটি প্রযোজনা করেছেন সুজিত কুমার রাহা (SR Jupiter Motion Pictures)।

‘প্রজাপতি’, ‘প্রধান’-এর পরে খুব তাড়াতাড়িই আবার বড়পর্দায় ফিরলেন অভিনেত্রী মমতা শঙ্কর। অন্যদিকে, বড়পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও একের পর এক কাজ করে চলেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। আর এবার খুব সম্ভবত, এই জুটিই হতে চলেছে এই ছবির সবচেয়ে জনপ্রিয় জুটি। অপেক্ষার আর মাত্র দু’দিন।

 

Author

  • Debasmita Biswas

    বেথুন কলেজ থেকে উদ্ভিদবিদ্যায় স্নাতক। পড়ার নেশা ছোট থেকে, প্রাথমিকভাবে লেখালেখির শুরু শখেই। তারপর সংবাদপত্র, পত্র-পত্রিকায় সমালোচনা পড়ার অভ্যাস আর বিভিন্ন নাটক, সিনেমা দেখার পর বিশ্লেষণ করার শখ থেকেই ইচ্ছে সমালোচক হওয়ার। বিনোদনজগতের বিভিন্ন খবর করার পাশাপাশি নাটক এবং সিনেমা দেখে তার গঠনমূলক সমালোচনাও করেন তিনি।

Scroll to Top